পেট্রোল-ডিজেলে দোষারোপের খেলা কেন্দ্রের: Abhishek; লেভি কমাচ্ছেন না কেন? পাল্টা BJP

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে বিঁধে অভিষেকের (Abhishek Banerjee) টুইট। পাল্টা বিজেপির (West Bengal BJP)। 

Updated By: Jul 4, 2021, 05:58 PM IST
পেট্রোল-ডিজেলে দোষারোপের খেলা কেন্দ্রের: Abhishek; লেভি কমাচ্ছেন না কেন? পাল্টা BJP

নিজস্ব প্রতিবেদন: পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে নিশানা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তাঁর দাবি, রাজ্যের ঘাড়ে দোষ চাপিয়ে দেওয়ার পুরনো খেলা খেলছে কেন্দ্রীয় সরকার। বিজেপি (West Bengal BJP) পাল্টা টুইট করে জবাব দিল, রাজ্য থেকে আদায়কৃত করের ৪২ শতাংশই এ রাজ্যেই কাজে লাগে। মুখ্যমন্ত্রী কেন লেভি কমাচ্ছেন না? 

 

পেট্রোল ও ডিজেলের শুল্কবৃদ্ধি নিয়ে ২০২০-র ২৩ জুন নিজের একটি টুইট রবিবার রিটুইট করেন অভিষেক (Abhishek Banerjee)। তিনি লেখেন,'পেট্রোপণ্যের দাম ঐতিহাসিক উচ্চতায় চলে গিয়েছে। মানুষের সমস্যা কীভাবে আরও বাড়ানো যায় মনে হচ্ছে সেই চেষ্টা করছে বিজেপি সরকার। ২০২০ সালের থেকে পরিস্থিতির খুব একটা বদল হয়নি। সেই পুরনো দোষারোপের খেলাই চলছে। অথচ মানুষের অভাব-অভিযোগকে উপেক্ষা করা হচ্ছে।'

 

অভিষেকের টুইটের পাল্টা জবাব দিয়েছে বিজেপি (West Bengal BJP)। তারা টুইট করে জানিয়েছে,'রাজ্য থেকে যত কর আদায় করা হয় তার ৪২ শতাংশ খরচ হয় রাজ্যের দরকারে। তাছাড়া অন্যান্য রাজ্যের চেয়ে পশ্চিমবঙ্গে লেভি বেশি। কেন লেভির পরিমাণ কমাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? কারণ সিন্ডিকেটকে টাকা দিতে হবে? তৃণমূলকে বাংলার মানুষ কি এজন্য নির্বাচিত করেছে?'

 

অনেকেই বলছেন, পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্র-রাজ্য দড়ি টানাটানি নতুন নয়। দোষারোপের পালা চলছেই। সেটা আরও একবার দেখা গেল দুই দলের টুইট চালাচালিতে।       

আরও পড়ুন- মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভারতরত্ন দেওয়া হোক, রাষ্ট্রপতিকে আর্জি TMCP-র!
 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.