নেটমাধ্যমে দেখে দিলীপদের পুর-অভিযানের অনুমতি দিল না পুলিস; চাওয়াই হয়নি, অনড় BJP

বিজেপির পুরসভা অভিযানকে ঘিরে সংঘাতের আবহ। 

Updated By: Jul 4, 2021, 05:20 PM IST
নেটমাধ্যমে দেখে দিলীপদের পুর-অভিযানের অনুমতি দিল না পুলিস; চাওয়াই হয়নি, অনড় BJP

নিজস্ব প্রতিবেদন: কিছু ক্ষেত্রে ছাড় দিয়ে চলমান বিধিনিষেধ ১৫ জুলাই পর্যন্ত বাড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  রাজনৈতিক সভা-সমাবেশে এখনও বলবৎ রয়েছে নিষেধাজ্ঞা। সোমবার বিধিনিষেধ ভেঙে ভুয়ো টিকাকাণ্ডের (Fake Vaccianation) প্রতিবাদে কলকাতা পুরসভা ঘেরাওয়ের ডাক দিয়েছে বিজেপি (West Bengal BJP)। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই খবর জানতে পেয়ে বিজেপিকে চিঠি পাঠাল কলকাতা পুলিস। সূত্রের খবর, কোভিড পরিস্থিতিতে মিছিল করা যাবে বলে জানিয়ে দেওয়া হয়েছে গেরুয়া শিবিরকে। পুলিসের অনুমতি না পেলেও তারা পুরসভা অভিযান করতে চলেছে বলে বিজেপি সূত্রের খবর।                      

 

কলকাতা পুলিস সূত্রের খবর, বিজেপির তরফে রাজনৈতিক কর্মসূচির অনুমতি চাওয়া হয়নি। নেটমাধ্যমে বিজেপির পুরসভা অভিযান কর্মসূচির জানতে পারে তারা। চিঠি পাঠায় ডিসি সেন্ট্রাল। তাতে বলা হয়েছে, কোভিড পরিস্থিতিতে রাজনৈতিক সভা-সমাবেশ করা যাবে না বলে গত ২৮ জুন নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। ফলে মিছিলের অনুমতি দেওয়া যাবে না। বেআইনি জমায়েত হলে তৎক্ষণাৎ ব্যবস্থা নেবে পুলিস।     

পুলিস অনুমতি না দিলে মিছিল করবেন? Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে রাজ্য বিজেপির সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন,'টিকা কেলেঙ্কারি ধামাচাপা দিতে পুলিস তো তৎপর হবেই। প্রশাসনকে কাজে লাগিয়ে কণ্ঠরোধ করা যাবে না। অনুমতি না থাকলেও প্রতিবাদ চলছে, চলবে।' 

বিজেপি সূত্রের খবর, কর্মসূচির কথা জানিয়ে পুলিসকে নিয়মমাফিক চিঠি দেওয়া হয়েছিল। তাই অনুমতির প্রশ্নই ওঠে না। আর পুলিস যে বাধা দেবে, তা তো আগে জানা ছিল। এই সংঘাতের আবহে সোমবার সকালে বিজেপির পুরসভা অভিযান ঘিরে ধুন্ধুমার অবশ্যম্ভাবী হয়ে উঠছে বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন- চূড়ান্ত ফলে অসামঞ্জস্যের অভিযোগে পুনর্গণনা চেয়ে হাইকোর্টে মামলা BJP প্রার্থীর

.