Abhishek Banerjee: একুশের আগে উত্তরবঙ্গে অভিষেক, ধূপগুড়িতে কর্মিসভা

২ বছর পর ফের ধর্মতলায় তৃণমূলের শহিদ সমাবেশ। রাজ্যজুড়ে শুরু হয়ে গিয়েছে ২১ জুলাইয়ে প্রচার। এবার বাড়তি নজর উত্তরবঙ্গে।

Updated By: Jun 25, 2022, 07:06 PM IST
Abhishek Banerjee: একুশের আগে উত্তরবঙ্গে অভিষেক, ধূপগুড়িতে কর্মিসভা

প্রবীর চক্রবর্তী: ২১ জুলাইয়ের আগে উত্তরবঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ১২ জুলাই জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের তৃণমূলকর্মীদের নিয়ে সভা করবেন তিনি। কর্মিসভা হবে ধূপগুড়িতে।

২০২০ আর ২০২১। করোনা সংক্রমণের কারণে ধর্মতলায় প্রকাশ্যে শহিদ সমাবেশ হয়নি তৃণমূলের। ২১ জুলাই দলের কর্মী-সমর্থকের উদ্দেশ্যে ভার্চুয়ালি বক্তৃতা দিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। বিধিনিষেধের কড়াকড়ি আর নেই। জনজীবনও স্বাভাবিক। এবছর ২১ জুলাই ধর্মতলায় ফের অনুষ্ঠিত হতে চলেছে শহিদ সমাবেশ।

আরও পড়ুন: Nupur Sharma Row: প্রাণ সংশয়ের আশঙ্কা! আমহার্স্ট স্ট্রিট থানায় হাজিরায় 'না' নূপুর শর্মার

কয়েক দিন আগে কলকাতায় তৃণমূল ভবনে ২১ জুলাইয়ের প্রস্তুতি বৈঠক করেন অভিষেক। বৈঠকে হাজির ছিলেন বেশ কয়েকজন বিধায়ক, জেলা সভাপতি ও শাখা সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতারা। সূত্রের খবর, বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছেন, '২১ জুলাইয়ের সমাবেশের দিকে সারা দেশ তাকিয়ে থাকে। এই সমাবেশকে সফল করতে গিয়ে ২১ জুলাইয়ের নামে কোনও চাঁদা তোলা যাবে না। চাঁদা তুলতে গিয়ে ধরা পড়লে বা কোনও অভিযোগ এলে, সরাসরি দল থেকে বহিষ্কার করা হবে'। এবার ১ দিনের সফরে উত্তরবঙ্গে যাচ্ছেন অভিষেক।

আরও পড়ুন: ২ কোটি বেতনের চাকরির অফার পেয়েছেন বাংলার বিশাখ, চোখ জল মায়ের

কেন? ২০১৯-র  লোকসভা ও ২০২১-র বিধানসভা ভোটে ফল ভালো হয়নি। ২০২৪ লোকসভার ভোটে এবার উত্তরবঙ্গে বাড়তি নজর তৃণমূলের। ২১ জুলাইয়ের প্রস্তুতি বৈঠকের পর দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, 'সারা দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে তাকিয়ে আছে। উত্তরবঙ্গ থেকে যাতে আরও বেশি কর্মী-সমর্থকরা ২১ জুলাই সমাবেশে আসতে পারেন, সেজন্য বুথস্তর, ব্লকস্তর ও ওয়ার্ডে ওয়ার্ডে প্রচার চলবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.