Civic Volunteer:'রাজ্যজুড়ে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ বন্ধ রাখা উচিত', হাইকোর্টে মতপোষণ এজি-র

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি রাতে আনিস খানের (Anis Khan) বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল পুলিস। সেই অভিযানে সঙ্গে ছিল সিভিক ভলেন্টিয়ারও (Civic Volunteer)।

Updated By: May 17, 2022, 05:56 PM IST
Civic Volunteer:'রাজ্যজুড়ে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ বন্ধ রাখা উচিত', হাইকোর্টে মতপোষণ এজি-র

নিজস্ব প্রতিবেদন:  "রাজ্যজুড়ে সিভিক ভলেন্টিয়ার (Civic Volunteer) নিয়োগ বন্ধ রাখা উচিত।" আনিস মামলায় এদিন কলকাতা হাইকোর্টে (Kolkata High Court) দাঁড়িয়ে এই মত-ই পোষণ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। যদিও তাঁর এই মত ব্যক্তিগত বলেও জানিয়েছেন তিনি। 

প্রসঙ্গত, চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি রাতে আনিস খানের (Anis Khan) বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল পুলিস। সেই অভিযানে সঙ্গে ছিল সিভিক ভলেন্টিয়ারও (Civic Volunteer)। আনিস খানের পরিবারের দাবি, পুলিস সেদিন রাতে ধাক্কা মেরে ফেলে দিয়েছিল আনিস খানকে। যার ফলে মৃত্য়ু হয় ছাত্রনেতার। এদিন আদালতে যদিও পুলিসের বিরুদ্ধে হত্যা বা খুনের অভিযোগ খারিজ করে দেন এজি। তবে তিনি এটাও স্বীকার করে নেন যে, সেদিন রাতে আনিসের বাড়িতে তল্লাশি আইন মেনে হয়নি। পুলিসের গাফিলতি ছিল।

এরপরই বিচারপতি রাজা শেখর মান্থার প্রশ্নে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ নিয়ে 'ব্যক্তিগত' মত পোষণ করেন এজি। তিনি বলেন, রাজ্যজুড়ে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ বন্ধ রাখা উচিত। আপাতত বন্ধ হোক। তার সুপারিশ করছেন বলেও উল্লেখ করেন তিনি। যার সঙ্গে সহমত পোষণ করে বিচারপতি রাজাশেখর মান্থাও বলেন, এদের কোনও দায়িত্ব থাকে না। কারণ এরা চুক্তিভিত্তিক হন। উল্লেখ্য, সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন অভিযোগ সামনে এসেছে।

আরও পড়ুন, Anis Khan Murder Case: আনিসকাণ্ডে নয়া মোড়, হাইকোর্টে পুলিসের গাফিলতি স্বীকার রাজ্যের

Abhishek Banerjee: অভিষেক-রুজিরার 'সুপ্রিম' স্বস্তি, কলকাতাতেই জিজ্ঞাসাবাদের নির্দেশ ইডি-কে

SSC: কীভাবে চাকরি পেলেন মন্ত্রী-কন্যা? শিক্ষক নিয়োগে ফের CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.