Firhad On Zee 24 Ghanta: 'দু'বছর পর আর ধাপা থাকবে না', কলকাতাকে ভ্যাট-ফ্রি করার চ্যালেঞ্জ ফিরহাদের

আমি হকারদের পক্ষে: ফিরহাদ

Updated By: Dec 29, 2021, 10:56 PM IST
Firhad On Zee 24 Ghanta: 'দু'বছর পর আর ধাপা থাকবে না', কলকাতাকে ভ্যাট-ফ্রি করার চ্যালেঞ্জ ফিরহাদের

নিজস্ব প্রতিবেদন: জমা জল, যত্রতত্র জমে থাকা জঞ্জালের স্তূপ, হকার সমস্যা।  Zee ২৪ ঘণ্টার 'মেয়রের দরবার' অনুষ্ঠানে ফিরহাদ হাকিমের (Firhad Hakim) কাছে এমন নানা সমস্যার কথা তুলে ধরেন কলকাতার নাগরিকরা। তাঁদের কথা শুনে সমস্ত সমস্যা মেটানোর আশ্বাস দিলেন মহানাগরিক।

একটানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতা। স্তব্ধ জনজীবন। বাচ্চা থেকে বুড়ো, আট থেকে আশি সকলেই জল যন্ত্রণার ভুক্তভোগী। প্রতি বছর এই ছবি দেখতে দেখতে অতিষ্ঠ শহরবাসী। জমা জলের অভিশাপ থেকে কবে মুক্তি পাবে তিলোত্তমা? সাধারণ মানুষকে উত্তর দিলেন কলকাতার নয়া মেয়র বলেন, "কলকাতার ৬টা পয়েন্টে জল জমার সমস্যা রয়েছে। তা চিহ্নিত করা হয়েছে। আমরা আরও ২০০টা পাম্প বসাচ্ছি।" 'টক টু মেয়র'র পর 'শো ইওর মেয়র' (Show Your Mayor) পরিষেবার চালু করতে চলেছে কলকাতা কর্পোরেশন। সেই পরিষেবা চালু হলে জমা জলের ছবি হোয়াটসঅ্যাপে পাঠাতে বলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। 

কলকাতার রাস্তায় জমে থাকা জঞ্জাল সরিয়ে তিলোত্তমাকে সুন্দর করে তোলা হবে বলেও জানান মহানাগরিক। তিনি বলেন, "ভ্যাট-ফ্রি সিটি হবে কলকাতা। কিছু মাসের মধ্যেই সমস্যা মিটে যাবে।" তিনি আরও জানান, দু'বছর পর আর ধাপা থাকবে না। ইতিমধ্যে জঞ্জাল সাফাইয়ের কাজ শুরু হয়ে গিয়েছে।"

হকার সমস্যাও কলকাতাবাসীর একটা বড় ভোগান্তি। শহরের একাধিক বড় বড় রাস্তার ফুটপাথ আজ হকারদের দখলে। হকারদের বহু 'দাদাগিরি' অভিযোগও এসেছে। এই অভিযোগের প্রেক্ষিতে মেয়র বলেন, "আমি হকারদের পক্ষে। আমি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে হকার আন্দোলনে ছিলাম। কিন্তু শহরটা আমাদের সকলের। আবার আমি হকারদের সঙ্গে বসব। শুধু মেম্বরশিপ বাড়ানো এবং দখলদারি করাই হকার সংগঠনের কাজ নয়।" হকারদের শৃঙ্খলাপরায়ণ হওয়ার বার্তা দেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। 

আরও পড়ুন: Firhad On Zee 24 Ghanta: 'চোরপোরেশন হবে না', কর্পোরেশনে স্বচ্ছ প্রশাসনই লক্ষ্য মেয়র ফিরহাদের

আরও পড়ুন: Firhad On Zee 24 Ghanta: 'দেশ মাতাকে ভালবাসি, শুধু মুসলিম বলে প্রমাণ দিতে হবে?' Zee ২৪ ঘণ্টায় আবেগতাড়িত ফিরহাদ

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.