ফের চেনা ছন্দে সরকারি হাসপাতাল, স্বস্তির নিঃশ্বাস আউটডোরের লাইনে

জানান, মুখ্যমন্ত্রীর ওপর সম্পূর্ণ আস্থা রয়েছে তাঁদের। আর সব ষেষে চিকিৎসা পরিষেবার চেনা ছবি দেখে স্বস্তির নিঃশ্বাস ফেললেন সাধারণ মানুষও। 

Updated By: Jun 18, 2019, 12:24 PM IST
ফের চেনা ছন্দে সরকারি হাসপাতাল, স্বস্তির নিঃশ্বাস আউটডোরের লাইনে

নিজস্ব প্রতিবেদন: ফের চেনা ছন্দে ফিরল চিকিৎসা পরিষেবা। এনআরএস, মেডিক্যাল কলেজ, আরজিকরের মতো সমস্ত সরকারি হাসপাতালে মঙ্গলবার সময় মতোই খুলল আউট ডোর। ৯টার মধ্যে নিজেদের কাজে এলেন সমস্ত চিকিৎসকরা। ইন্টার্নরাও মুখ্যমন্ত্রীর আবেদন রেখে যোগ দিলেন কাজে। সকাল থেকেই আউটডোরগুলোর সামনে রোগীদের লাইন ছিল চোখে পড়ার মতো। দীর্ঘ ৭ দিন পর চিকিৎসা ব্যবস্থা ফের স্বাভাবিক হওয়ায় কার্যত স্বস্তি পেয়েছেন রোগী এবং তাঁর পরিবার, জানালেন সেই কথাই। উল্লেখ্য শুধু কলকাতাতেই নয়, জেলার হাসপাতালগুলোতেও চোখে পড়ল একই ছবি। 

আরও পড়ুন: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা

গত মঙ্গলবার রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার বাঁধে কলকাতার NRS হাসপাতালে। আহত হন দুই জুনিয়র ডাক্তার। এরপরেই শুরু হয় কর্মবিরতি। যা কার্যত নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। আর এতেই চরম সমস্যায় পড়তে হয়েছিল মুমুর্ষু রোগীদের। হাসপাতালগুলির অচলাবস্থায় চিকিৎসা না পেয়েই ফিরে যেতে হয় তাঁদের। তবে শেষ পর্যন্ত মধুরেণ সমাপয়েতে। নিরাপত্তা সংক্রান্ত একাধিক দাবি নিয়ে সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘ বৈঠক করেন আন্দোলনকারীরা। তাঁর আশ্বাসেই শেষ পর্যন্ত অবস্থান তুলে নেন জুনিয়র চিকিৎসকরাও। জানান, মুখ্যমন্ত্রীর ওপর সম্পূর্ণ আস্থা রয়েছে তাঁদের। আর সব ষেষে চিকিৎসা পরিষেবার চেনা ছবি দেখে স্বস্তির নিঃশ্বাস ফেললেন সাধারণ মানুষও। 

.