এজেসি বসু রোড ফ্লাইওভারের সঙ্গে জুড়ছে মা ফ্লাইওভার

৩১ জানুয়ারি থেকে খুলে যাচ্ছে সংযোগকারী ফ্লাইওভার।

Updated By: Jan 12, 2019, 08:05 PM IST
এজেসি বসু রোড ফ্লাইওভারের সঙ্গে জুড়ছে মা ফ্লাইওভার

নিজস্ব প্রতিবেদন : অবশেষে পূর্ণ হচ্ছে মা। এজেসি বোস রোড ফ্লাইওভারের সঙ্গে জুড়ে যাচ্ছে মা ফ্লাইওভার। এর ফলে চোখের নিমেষেই ইএম বাইপাস থেকে একেবারে শহরের প্রাণকেন্দ্রে পৌছনো যাবে। সময়ও বাঁচবে অনেকটাই।

এজেসি বসু রোড ফ্লাইওভারের সঙ্গে জুড়ে যাচ্ছে মা ফ্লাইওভার। ইতিমধ্যেই চালু হয়েছে এজেসি বোস রোড ফ্লাইওভার। ৩১ জানুয়ারি থেকে খুলে যাচ্ছে সংযোগকারী ফ্লাইওভার।  নতুন উইং খুলে গেলে এড়ানো যাবে পার্ক সার্কাস ক্রসিং। ৩১ জানুয়ারি ফ্লাইওভারের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

এই ফ্লাইওভার ব্যবহার করে বাইপাস থেকে সরাসরি পৌছনো যাবে পিটিএস। সেখান থেকে রেড রোড ধরে শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা বা ডালহৌসি পৌছনো অত্যন্ত সহজ হয়ে যাবে। কিংবা পিটিএস নেমে অদূরের দ্বিতীয় হুগলি সেতু ধরে নবান্ন পৌছনোও আরও সহজ হয়ে যাবে। এক ধাক্কায় সময় কমবে প্রায় ১০ মিনিট।

আরও পড়ুন, ডানলপ মোড়ে বন্ধ থাকবে বিটি রোডে একাংশ, দু-সপ্তাহ প্রবল যানজটের আশঙ্কা

এতদিন পিটিএসের দিক থেকে এজেসি বোস রোড ফ্লাইওভার ধরে সরাসরি মা ফ্লাইওভারে পৌছনো গেলেও, উল্টো দিক থেকে সরাসরি ব্যবস্থা ছিল না। বাইপাস থেকে এজেসি বোস রোড ফ্লাইওভার ধরতে গেলে মা ফ্লাইওভার থেকে নেমে পার্ক সার্কাস ঘুরে যেতে হতো। এবার সেই চিন্তা কমছে।

.