এক ফোনেই অ্যাম্বুলেন্স, শহরবাসীর পরিষেবার নয়া পদক্ষেপ পুরসভার

করোনা রোগী তো বটেই পাশাপাশি অন্যান্য রোগীদের জন্য়ও পাঠানো হবে অ্যাম্বুলেন্স। তবে পুরসভা সূত্রে খবর, অ্যাম্বুলেন্স পাঠানোর সময় স্বাস্থ্যবিধি নজরে রাখা হবে।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: Priyanka Dutta | Updated By: Jul 14, 2020, 11:08 PM IST
এক ফোনেই অ্যাম্বুলেন্স, শহরবাসীর পরিষেবার নয়া পদক্ষেপ পুরসভার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে অ্যাম্বুলেন্স পেতে হয়রানির শিকার হয়েছেন বহু রোগী এবং তার পরিবার। শুরু করোনা রোগীই নন, আতঙ্ক বাড়ায় অ্যাম্বুলেন্স পেতে সমস্য়ার মুখে পড়তে হচ্ছে অন্যান্য রোগীদেরও। কেউই রোগী নিয়ে আসতে রাজী হচ্ছেন না। সমস্যা সমাধানে এবার উদ্যোগীপুরসভা। জানানো হয়েছে, এবার থেকে কলকাতা পুরসভায় ফোন করলেই অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হবে। 

আরও পড়ুন:  বাড়ল লকডাউনের মেয়াদ, করোনা মোকাবিলায় আরও কড়া ঘোষণা? বুধবার বৈঠকে মমতা

করোনা রোগী তো বটেই পাশাপাশি অন্যান্য রোগীদের জন্য়ও পাঠানো হবে অ্যাম্বুলেন্স। তবে পুরসভা সূত্রে খবর, অ্যাম্বুলেন্স পাঠানোর সময় স্বাস্থ্যবিধি নজরে রাখা হবে। প্রয়োজনীয় কিছু প্রটোকল মেনেই রোগী নিতে পৌঁছবে অ্যাম্বুলেন্স। 

করোনা-মোকাবিলায় আরও জোরদার হোক উদ্যোগ। কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করুক সবপক্ষ। সদ্যনিযুক্ত কলকাতার নোডাল অফিসার আলাপন বন্দ্যোপাধ্যায় এদিন এই নিয়েই পুরসভায় একটি বৈঠক করেন। সেখানে উপস্থিত ছিলেন পুরসভার কর্তারা, ছিলেন পুলিসের প্রতিনিধিরাও।

এখানেই শেষ নয়, ইতিমধ্যেই স্বাস্থ্যদফতরের সঙ্গে কথা বলেছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। আলোচনায় সরকারি এবং বেসরকারি হাসপাতালের মধ্যে কোঅর্ডিনেশনের জন্য একটি পোর্টাল আনার কথাও ভাবা হচ্ছে। বেড পেতে যাতে অসুবিধে না হয় সে কারণেই এমন উদ্যোগ। মঙ্গলবার এমনটাই জানালেন পুর প্রশাসক ববি হাকিম।

আরও পড়ুন:  আগামী ২২ জুলাই অভিভাবকদের হাতে দেওয়া হবে মাধ্যমিকের মার্কশিট

সরকারি হাসপাতালে বেড না পাওয়া নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। রোগীর পরিবারের অভিযোগ, বেড না পেয়ে কার্যত বিনা চিকিৎসাতেই মৃত্য়ু হচ্ছে রোগীর। তবে শুরু থেকেই করোনা পরিস্থিতির সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। তাহলে গলদ কোথায়? একাংশ মনে করছেন স্রেফ সমন্বয়ের অভাবেই এত সমস্যা। আর এবার রোগী এবং হাসপাতালের মধ্যে সমন্বয় স্থাপনেই উদ্যোগী রাজ্য়। 

.