লকডাউন না মানলে বাহিনী, দরকার হলে বলবেন, মমতাকে ফোন শাহের

করোনা সংক্রমণের মোকাবিলায় গোটা দেশে চলছে লকডাউন। 

Reported By: সুতপা সেন | Updated By: Mar 27, 2020, 11:32 PM IST
লকডাউন না মানলে বাহিনী, দরকার হলে বলবেন, মমতাকে ফোন শাহের

নিজস্ব প্রতিবেদন: লকডাউন সুনিশ্চিত করতে মুখ্যমন্ত্রী চাইলে আধা সামরিক বাহিনী মোতায়েন করতে পারে কেন্দ্র। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোনে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা হয়েছে প্রধানমনন্ত্রী নরেন্দ্র মোদীর। মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্করও।

করোনা সংক্রমণের মোকাবিলায় গোটা দেশে চলছে লকডাউন। সাধারণ মানুষের একাংশ লকডাউন বিধি মানছে না বলে অভিযোগ উঠেছে। বিভিন্ন রাজ্য থেকে রিপোর্ট গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে। সূত্রের খবর, মমতাকে ফোন করে লকডাউন পরিস্থিতি নিয়ে জানতে চান অমিত শাহ। তখনই তাঁকে বলেন,''মানুষ লকডাউন না মানলে আধা সামরিক বাহিনী নামাতে হবে। প্রয়োজন হলে বলবেন। ইতস্তত করবেন না।'' বলে রাখি, এদিন স্বাস্থ্যমন্ত্রক আরও একবার জানিয়েছে, তৃতীয় ধাপে করোনার সংক্রমণ ঠেকাতে অর্থাত্ সাধারণ মানুষ যাতে আক্রান্ত না হন, তা নিশ্চিত করতে ১০০ শতাংশ লকডাউন করতে হবে। 

পশ্চিমবঙ্গে লকডাউন ও করোনা প্রাদুর্ভাব দেখার দেখার দায়িত্ব দেওয়া হয়েছে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে। তিনি এদিন ফোন করেন মমতাকে। দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়েছে। মিলেছে সহযোগিতার আশ্বাসও।

এদিন মমতার সংযোগ নম্বরে ডায়াল করেন করেন নরেন্দ্র মোদী। তাঁর কাছ থেকে রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে জানতে চান। প্রধানমন্ত্রীকে এবিষয়ে সবটাই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর কাছ থেকে সবটা শুনে সন্তোষপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। আর্থিক প্যাকেজের জন্য প্রধানমন্ত্রীকে এদিন ধন্যবাদ জানান বাংলার মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন- রাজ্যে ৯ মাসের শিশুসহ ৫ জনের দেহে করোনা সংক্রমণ, এক ধাক্কায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫