Dilip Ghosh on Arjun Singh: পুরনো বাড়িতে গিয়েছেন লজ্জা কিসের! চাপ নিতে না পেরেই সারেন্ডার, অর্জুনকে কটাক্ষ দিলীপের

তৃণমূলে যোগ দিয়ে অর্জুন সিং বলেন, ঠান্ডা ঘরে বসে আর ফেসবুকে রাজনীতি হয় না

Updated By: May 22, 2022, 07:11 PM IST
Dilip Ghosh on Arjun Singh: পুরনো বাড়িতে গিয়েছেন লজ্জা কিসের! চাপ নিতে না পেরেই সারেন্ডার, অর্জুনকে কটাক্ষ দিলীপের

নিজস্ব প্রতিবেদন: প্রায় তিন বছরের সম্পর্ক ভেঙে তৃণমূলে ফিরেছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। তৃণমূলে যোগ দিয়েই অর্জুন বলেছেন পাট শিল্পকে বাঁচাতেই তাঁর দল ছাড়া। তৃণমূল তৈরি হওয়ার দিন থেকে তিনি সঙ্গে ছিলেন। ভুল বোঝাবুঝিতে ঘর ছেড়েছিলাম। অর্জুনের ওই দাবি উড়িয়ে দিলেন প্রাক্তন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি বলেন, ইনি বলেছেন পাট শিল্পকে বাঁচাতে বিজেপি ছেড়েছেন। তৃণমূল পাট শিল্পকে বাঁচাতে পারবে? টিএমসি বাঁচবে কিনা ঠিক নেই! কিছু একটা বাহানা তো দিতে হবে! ওঁর সঙ্গে এনিয়ে দলের সর্বোচ্চ নেতারা কথা বলেছেন। পুরনো বাড়িতে গিয়েছেন, লজ্জা কিসের!

এদিন তৃণমূলে যোগ দিয়ে অর্জুন সিং বলেন, ঠান্ডা ঘরে বসে আর ফেসবুকে রাজনীতি হয় না। এর পাল্টা দিলীপ ঘোষ বলেন, ফেসবুকে যদি আমরা রাজনীতি করি তাহলে আমাদের ২০০ কর্মী খুন হলেন কীকরে? উনি তৃণমূল ছাড়ার পর ওঁর বিরুদ্ধে একশোরও বেশি কেস হয়েছে। উনি কি ঠান্ডা ঘরে বলে কেস খেয়েছেন? ক্ষমতার বিরুদ্ধে লড়াই করাটা খুব কঠিন এই বাংলায়। উনি একা নন। এর আগেও অনেকে চলে গিয়েছিলেন তৃণমূল থেকে। তারা ফিরেও এসেছেন। চাপে পড়ে চলে গিয়েছে। ওঁর একাধিক ব্যবসা বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর হয়তো আর লড়াই করা সম্ভব ছিল না।

দিলীপ আরও বলেন, দলবদল রাজনীতির একটা অঙ্গ হয়ে গিয়েছে। কেই তাড়াতাড়ি যান, কেউ একটু দেরি করে। ওদিক থেকে এসেছিলেন। তেমনি এদিক থেকেও চলে গেলেন। আমার যেটা অনুভূতি তাতে যারা পুলিসকে সঙ্গে নিয়ে রাজনীতি করেছেন তাদের পুলিসের বিরুদ্ধে লড়াই করা বেশ কঠিন। প্রশাসনিক চাপ সহ্য করতে পারছে না তাই সারেন্ডার করেছেন। একেবারেই বাধ্য হয়ে তৃণমূলে গিয়েছেন অর্জুন।

ব্য়ারাকপুরে এবার বিজেপি মুখ কে? দিলীপ ঘোষ বলেন, অর্জুন সিংয়ের আগে যারা ছিলেন তারাই হবেন মুখ। হয়তো এবার অত্য়াচারটা বাড়বে। ডায়মন্ডহারবারেও আমরা লড়াই করছি। পার্টি কি উঠে গিয়েছে? আমরা একটা মিশন নিয়ে লড়াই করছি।  

আরও পড়ুন-Arjun Singh: 'মমতা বন্দ্য়োপাধ্যায়ের নৈতিক জয়', অর্জুনকে স্বাগত জানালেন রাজ, জ্যোতিপ্রিয়রা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.