#উৎসব: মেজাজটাই রাজা! পুজোর পাঁচ দিনে ১০০ কোটির মদ খেয়ে ফেলেছে বাঙালি

পুজোর আগেই পানশানা ও মদের দোকান অতিরিক্ত সময় খোলা রাখার কথা নির্দেশিকা দিয়ে জানিয়েছিল নবান্ন।

Updated By: Oct 18, 2021, 07:36 PM IST
#উৎসব: মেজাজটাই রাজা! পুজোর পাঁচ দিনে ১০০ কোটির মদ খেয়ে ফেলেছে বাঙালি

নিজস্ব প্রতিবেদন: উৎসবের মরসুমে মেজাজ রঙিন করতে কোটি কোটি টাকা খসিয়ে ফেলেছে বাঙালি। এমনটাই খবর আবগারি দফতর সূত্রের। পুজোর পাঁচদিন অর্থাৎ ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত প্রায় ১০০ কোটি টাকার মদ বিকিয়েছে বাংলায়।    

পুজোর আগেই পানশানা ও মদের দোকান অতিরিক্ত সময় খোলা রাখার কথা নির্দেশিকা দিয়ে জানিয়েছিল নবান্ন। অন্য়বার দশমীতে বন্ধ থাকে দোকান। ষষ্ঠী থেকে দশমী- টানা ৫ দিনই খোলা ছিল। এই পাঁচদিনই মদ বিক্রি ছাপিয়ে গিয়েছে আগের সব রের্কড। গতবছর বিক্রি হয়েছিল প্রায় ৪৫ কোটি টাকার মদ। আবগারি দফতর সূত্রের খবর, এ বছর ৫ দিনে বিকিয়েছে প্রায় ১০০ কোটির মদ।
 
এর মধ্যে একাই কাঁপিয়ে দিয়েছে নবমী। দশমীতে বিসর্জনের আগে অনেকে মদ তুলে রাখেন। শেষ দিনে একটু বেশিই সুরা পানের সখও থাকে। তার ফল, নবমীতে প্রায় ২৯ কোটি টাকার বিক্রি হয়েছে। মদ বিক্রিতে এগিয়ে দুই মেদিনীপুর। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে প্রায় ২৮ কোটি টাকার মদ বিকিয়েছে। সুরা থেকে সরকারের বিপুল আয় হয়। পুজোয় সেই ভাঁড়ার ভরালেন রাজ্যের সুরাপ্রেমীরা। 

আরও পড়ুন- বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপার: Bratya; ওদেশ থেকে কেন চলে এলেন? পাল্টা BJP

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)