close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কর্মবিরতির জেরে রোগী মৃত্যু হলে দায় কে নেবে? প্রশ্ন ছুঁড়লেন অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথায়, যাঁরা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন, তাদের দিকে তাকিয়ে পরিস্থিতি বিবেচনা করা হোক।

Updated: Jun 12, 2019, 06:00 PM IST
কর্মবিরতির জেরে রোগী মৃত্যু হলে দায় কে নেবে? প্রশ্ন ছুঁড়লেন অভিষেক

নিজস্ব প্রতিবেদন : এনআরএস-এ জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইন্টার্নদের কর্মবিরতি, রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ রাখার জন্য যদি কোনও রোগীর কোনওরকম 'বিপদ' ঘটে যায়, তাহলে কে দায়ী হবে? এদিন সাংবাদিক বৈঠকে সেই প্রশ্নও তোলেন অভিষেক।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, "এনআরএস-এর ঘটনা নিন্দনীয়। এই ঘটনার নিন্দা করছি। যারা গ্রেফতার হয়েছে, তাদেরকে ধিক্কার জানাচ্ছি। কিন্তু সাধারণ মানুষের যা অবস্থা, যারা মারা যাচ্ছে, তাদের জন্য কারা দায়ী?" আরও বলেন, "এই কর্মবিরতির ফলে এখন যাঁদের মৃত্যু হবে, তাঁদের দায় কার?" অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথায়, যাঁরা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন, তাদের দিকে তাকিয়ে পরিস্থিতি বিবেচনা করা হোক।

আরও পড়ুন, NRS কাণ্ডে হস্তক্ষেপের দাবি জানিয়ে নরেন্দ্র মোদীকে চিঠি অধীর রঞ্জন চৌধুরীর

এনআরএস কাণ্ডে বিজেপি ধর্মের সুড়সুড়ি দিচ্ছে বলেও অভিযোগ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, এনআরএস-এ জুনিয়র ডাক্তার নিগ্রহের ঘটনায় তৃণমূলকে কাঠগড়ায় তুলেছেন বিজেপি নেতা মুকুল রায়। তৃণমূলকে দায়ী করে তোপ দাগেন কৈলাস বিজয় বর্গীয়ও। উল্লেখ্য, এনআরএস কাণ্ডে ধৃত ৫ জনকে আজ ১৯ তারিখ পর্যন্ত পুলিসি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।