দক্ষিণে শোভন, উত্তরে মেয়র ফিরহাদের পোস্টার, 'ঠাট্টা', বললেন ববি

কলকাতা নাগরিক সমাজের নামে দেওয়া হয়েছে এই ব্যানার। 

Updated By: Feb 23, 2020, 12:01 AM IST
দক্ষিণে শোভন, উত্তরে মেয়র ফিরহাদের পোস্টার, 'ঠাট্টা', বললেন ববি

নিজস্ব প্রতিবেদন: শোভন চট্টোপাধ্যায়ের পালটা এবার ফিরহাদ হাকিম। শ্যামবাজার-সহ উত্তর কলকাতার বিভিন্ন জায়গায় "ববিদাকে আবার চাই' ব্যানারে ছেয়ে গিয়েছে। বৃহস্পতিবার দক্ষিণ কলকাতায় বিজেপির প্রতীক চিহ্নে শোভন চট্টোপাধ্যায়ের নামে পড়ে পোস্টার। যদিও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, কলকাতা পুরভোটে আগে থেকে মুখ কেউ নেই। ভোটের ফলপ্রকাশের পরই ঠিক করা হবে।      

দক্ষিণে শোভন, উত্তরে ফিরহাদ। বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গায় শোভন চট্টোপাধ্যায়কে মেয়র হিসেবে ফিরে আসার জন্য অনুরোধ জানিয়ে টাঙানো হয় ব্যানার। ব্যানারে বিজেপির চিহ্ন। শনিবার সকালে পালটা ব্যানার শ্যামবাজারে। লেখা, 'ববিদাকে আবার চাই'। কলকাতা নাগরিক সমাজের নামে দেওয়া হয়েছে এই ব্যানার। শোভনের নামে দেওয়া পোস্টার কে বা কারা দিল তা নিয়ে কোনও তথ্য ছিল না কারও কাছেই। কিন্তু ফিরহাদ হাকিমের ব্যানার অবশ্য টাঙানো হচ্ছে প্রকাশ্যেই। যদিও বিষয়টিকে খুব একটা গুরুত্ব দিতে নারাজ ফিরহাদ হাকিম। তাঁর কথায়,''আমার মনে হয় ইয়ারকি, ঠাট্টা করছে। আমরা দলের সদস্য। দল ঠিক করবে। দলের সৈনিক।''

বলে রাখি, কলকাতা শহর ছয়লাপ শোভন বন্দ্যোপাধ্যায়ের পোস্টারে। এক্সাইড মোড় থেকে টালিগঞ্জ পর্যন্ত রাস্তায় জায়গায় জায়গায় শোভন চট্টোপাধ্যায়ের ছবি দেওয়া পোস্টার লাগানো হয়েছে। নাগরিকবৃন্দের নামে দেওয়া পোস্টারে কোথাও লেখা হয়েছে "কলকাতার বেহাল দশাকে পুনরায় স্বমহিমায় ফিরিয়ে আনতে আপনি এগিয়ে আসুন শোভনদা।" কোথাও আবার লেখা, "অসম্পূর্ণ কলকাতার পৌরসভাকে পুনরায় স্বমহিমায় আনতে ফিরে আসুন শোভনদা।" পোস্টার ইস্যুতে দিলীপ ঘোষ বলেন, "আমারও জানা নেই। আমিও সংবাদমাধ্যমে, ফেসবুকে, সোশ্যাল মিডিয়ায় দেখলাম। তাতেই জানলাম। হতে পারে আমাদের কর্মীরা বা সাধারণ নাগরিকরা করেছেন। শোভনদার প্রতি আহ্বান। শোভনদা সক্রিয় হোক সেটাই সবাই চায়। পার্টির থেকে এটা করা হয়নি। তবে শোভনবাবু এলে ভালোই তো। শোভনদার কাজ সবাই জানে। শোভনদা এলে ফিরহাদ হাকিমকে সমস্যায় পড়তে হবে।" 

আরও পড়ুন- #IndiaKaArth: ভাষা বাঁচলে সংস্কৃতিও বাঁচবে, Zee নিউজকে সাধুবাদ শাহের