Bengal Cabinet Reshuffle, Babul Supriyo: 'খুব মুশকিল একটা সফর ছিল', প্রথম একাদশে সুযোগ পেয়ে মমতা-অভিষেককে ধন্যবাদ বাবুলের

Bengal Cabinet Reshuffle, Babul Supriyo: এ দিন পাঞ্জাবি পরে একদম বাঙালি সাজে শপথ নেন বাবুল সুপ্রিয় (Bbabul Supriyo)। সঙ্গে ছিলেন স্ত্রী ও দুই মেয়ে। তাঁকে শপথ বাক্য পাঠ করান ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশন।

Updated By: Aug 3, 2022, 05:56 PM IST
Bengal Cabinet Reshuffle, Babul Supriyo: 'খুব মুশকিল একটা সফর ছিল', প্রথম একাদশে সুযোগ পেয়ে মমতা-অভিষেককে ধন্যবাদ বাবুলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ২০২১-এর অগস্ট মাসে বিজেপির সদস্য পদ এবং সাংসদ পদ থেকে ইস্তফার কথা ঘোষণা করেছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। এরপর নদী দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। দল বদলে বিজেপির বাবুল এখন তৃণমূলে। বিধায়ক হয়েছেন। বুধবার পূর্ণমন্ত্রী হিসেবে শপথও নিলেন। তাঁকে রাজনীতির মূলস্রোতে ফিরতে সাহায্য করায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ধন্যবাদ জানালেন তিনি। মন্ত্রী বাবুলের সাফ কথা, "৩ অগস্ট থেকে ৩ অগস্ট, খুব মুশকিল একটা সফর ছিল।"

এ দিন পাঞ্জাবি পরে একদম বাঙালি সাজে শপথ নেন বাবুল সুপ্রিয় (Bbabul Supriyo)। সঙ্গে ছিলেন স্ত্রী ও দুই মেয়ে। তাঁকে শপথ বাক্য পাঠ করান ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশন। শপথ গ্রহণের পর সাংবাদিকদের বালিগঞ্জের বিধায়ক জানান, "যে ভালোবাসার সঙ্গে দলের লোকজন আমাকে আপন করে নিয়েছেন, তারজন্য আমি কৃতজ্ঞ।" কোন দফতর পাবেন? বাবুল উত্তর এড়িয়ে গেলেও, শোনা যাচ্ছে সম্ভবত পর্যটন দফতরের পূর্ণমন্ত্রীর দায়িত্ব পেতে পারেন বাবুল সুপ্রিয় (Bbabul Supriyo)। 

আরও পড়ুন: Bengal Cabinet Reshuffle: পর্যটনে সম্ভাব্য বাবুল, পরিবহণ হারাচ্ছেন ফিরহাদ! মমতার মন্ত্রিসভায় বড়সড় রদবদল

আরও পড়ুন: Bengal Cabinet Reshuffle: মমতার মন্ত্রিসভায় ৯ মন্ত্রীর শপথ, নতুন মুখ ৮

প্রথমে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে অপসারণ, এরপর বিজেপির সঙ্গে সম্পর্ক ত্যাগ এবং তৃণমূলে যোগদান। সেই সময় বাবুল সুপ্রিয় বলেছিলেন তিনি প্লেইং এলেভেন বা সেরা একাদশের সদস্য হতে চান। যা নিয়ে বিরোধীদের তরফে তাঁকে নানান কটাক্ষও শুনতে হয়। বুধবার সেই সেরা একাদশে খেলার সুযোগ পেতে স্বভাবতই আল্পুত বাবুল সুপ্রিয় (Bbabul Supriyo)। তিনি বলেন, "অনেক কিছু শুনেছি। আমরা যাঁরা পাবলিক লাইফে রয়েছি তাঁদের যেমন মানুষের কথা শুনতে হয়। তেমনই অনেক কটূকথাও শুনতে হয়। আসল হল আমি কতটা দিতে পারছি। আগে যদি ১০০ শতাংশ দিয়ে থাকি। এবার তাহলে ২০০ শতাংশ দেব।"

মমতার মন্ত্রিসভায় মন্ত্রী হিসেবে শপথ নিলেন মোট ৯ জন। যার মধ্যে ৮ জন-ই নতুন মুখ। মোট ৯ জন মন্ত্রীর মধ্যে ৫ জন পূর্ণমন্ত্রী। পূর্ণমন্ত্রী হচ্ছেন প্রদীপ মজুমদার, পার্থ ভৌমিক, বাবুল সুপ্রিয়, উদয়ন গুহ ও স্নেহাশিষ চক্রবর্তী। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হচ্ছেন বীরবাহা হাঁসদা ও বিপ্লব রায়চৈৌধুরী। আর প্রতিমন্ত্রী হচ্ছেন তাজমুল হোসেন ও সত্যজিৎ বর্মণ। 

এখন প্রশ্ন হচ্ছে, কে কোন দফতর পাবেন? সূত্রের খবর, প্রদীপ মজুমদার কৃষি দফতরের দায়িত্ব পেতে চলেছেন। কারণ তিনি দীর্ঘদিন ধরেই মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা । তাই সেই থেকেই মনে করা হচ্ছে যে, যে কৃষি দফতরেরই দায়িত্ব পেতে চলেছেন তিনি। শোনা যাচ্ছে, সেচ দফতরের দায়িত্ব পেতে পারেন বিপ্লব রায়চৌধুরী। প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে তৎকালীন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের প্রয়াণের পর একবার রদবদল ঘটেছিল মন্ত্রিসভায়। পঞ্চায়েত দফতরের অতিরিক্ত দায়িত্ব তখন দেওয়া হয় পুলক রায়কে। ওই দফতরেরই প্রতিমন্ত্রী হন বেচারাম মান্না। এরপর মন্ত্রী সাধন পাণ্ডের প্রয়াণের পর ক্রেতা সুরক্ষা দফতরের দায়িত্বে আনা হয় মানস ভুঁইঞাকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.