Governor C V Anand Bose: শপথ নিয়ে শাহি দরবারে! বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন বাংলার নবনিযুক্ত রাজ্যপাল

এদিন রাজভবনে নয়া রাজ্যপালকে শপথবাক্য পাঠ করান কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি।  শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, পুর ও নগরোয়ন্ননমন্ত্রী ফিরহাদ হাকিম-সহ অনেকেই।

Updated By: Nov 23, 2022, 07:38 PM IST
Governor C V Anand Bose: শপথ নিয়ে শাহি দরবারে! বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন বাংলার নবনিযুক্ত রাজ্যপাল

জ্যোতির্ময় কর্মকার: বাংলার রাজ্যপাল পদে শপথ নিয়েই দিল্লি সফরে সিভি আনন্দ বোস। আগামিকাল, বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা।

রাজভবনে প্রাক্তন আমলা। ১৯৫১ সালের ২ জানুয়ারি জন্ম কেরলের কোট্টায়ামে। জেলাশাসক, মুখ্যসচিব সহ-প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব সামলেছেন ১৯৭৭ ব্যাচের আইএএস অফিসার। এমনকী, বিশ্ববিদ্যালয়ে উপাচার্যও হয়েছিলেন তিনি। জগদীপ ধনখড়ের পর এবার বাংলার রাজ্যপাল হলেন সিভি আনন্দ বোস।

এদিন রাজভবনে নয়া রাজ্যপালকে শপথবাক্য পাঠ করালেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, পুর ও নগরোয়ন্ননমন্ত্রী ফিরহাদ হাকিম-সহ অনেকেই। ছিলেন সিপিএম নেতা বিমান বসু, বাংলার প্রাক্তন গোপালকৃষ্ণ গান্ধীও। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অবশ্য গরহাজির ছিলেন।

 

আরও পড়ুন: Mamata gifts Rasgulla to CV Anand: জোড়া নীল-সাদা হাঁড়িভর্তি রসগোল্লায় নতুন রাজ্য়পালকে মিষ্টিমুখ মমতার!

এর আগে, জগদীপ ধনখড় যখন রাজ্যপাল ছিলেন, তখন রাজভবনের সঙ্গে নবান্নে সংঘাত চরমে পৌঁছে গিয়েছিল। রাজ্যপাল পদে শপথ নেওয়ার আগে জি ২৪ ঘণ্টাকে একান্ত সাক্ষাৎকারে সিভি আনন্দ বোস বলেছিলেন, 'আমি কোনও সংঘাত চাই না। রাজনৈতিক নেত্রী মমতা নন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কাজ করব। মনে হয় না কোনও সংঘাত হবে'। দিল্লি যাচ্ছেন কেন? সূত্রের খবর, শপথ নেওয়ার পর প্রোটোকল মেনেই দিল্লিতে যেতে হয় নবনিযুক্ত রাজ্যপালকে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। বাংলার রাজ্যপাল থাকবেন বঙ্গভবনে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)