Jagdeep Dhankhar: বিস্তারিত তথ্য চাই, হাওড়া পুর-বিল নিয়ে রাজ্যের সঙ্গে সংঘাতে রাজ্যপাল

হাওড়া মিউনিশিপ্যাল অ্যামেন্ডমেন্ট অ্য়াক্ট রাজ্য বিধানসভা সংখ্যাগরিষ্ঠ ভোটে পাস হয়ে গিয়েছে

Updated By: Nov 21, 2021, 06:01 PM IST
Jagdeep Dhankhar: বিস্তারিত তথ্য চাই, হাওড়া পুর-বিল নিয়ে রাজ্যের সঙ্গে সংঘাতে রাজ্যপাল

নিজস্ব প্রতিবেদন: হাওড়া পুর বিল নিয়ে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইট করে রাজ্য সরকারের কাছে একাধিক তথ্য় চাইলেন রাজ্যপাল।

কী রয়েছে রাজ্যপালের টুইটে? হাওড়া পুর সংশোধনী বিল সংক্রান্ত আরও তথ্য চাইলেন রাজ্যপাল। তথ্য না পাওয়া পর্যন্ত ওই বিলে সাক্ষর করবেন না রাজ্যপাল, এমনটাই জানা যাচ্ছে। 

হাওড়া মিউনিশিপ্যাল অ্যামেন্ডমেন্ট অ্য়াক্ট রাজ্য বিধানসভা সংখ্যাগরিষ্ঠ ভোটে পাস হয়ে গিয়েছে। টুইট করে রাজ্যপাল জানিয়েছেন, সেই অ্যাক্টটি নিয়ে বিস্তারিত তথ্য চেয়েছেন রাজ্যপাল। কারণ রাজ্যপালের সাক্ষর ছাড়া বিলটি আইনে পরিণত হবে না। এমতাবস্থায় ওই বিলটি সম্পর্কে মোট ৪টি তথ্য চেয়ে পাঠিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন- IFFI 2021: সলমন খান, রণবীর সিংয়ের সঙ্গে একই মঞ্চে ঋতাভরী চক্রবর্তী

জগদীপ ধনখড়ের দাবি, তাঁকে বিলটি পাঠাতে হবে, বিল পাসের দিন বিধানসভার কার্যবিবরণী দিতে হবে, সংবিধানের ১৯৯ ধারা অনুযায়ী বিলটি তৈরি হয়েছে কিনা তা জানতে চাওয়া হয়েছে, বিল নিয়ে যদি কারও আপত্তি থাকে তাহলে তাও জানতে চাওয়া হয়েছে।  ফলে ওইসব তথ্য হাতে পেলেই তিনি বিলটি নিয়ে সিদ্ধান্ত নেবেন। 

এদিকে, ঠিক হয়েছে হাওড়া পুরসভার ভোট হবে ১৯ ডিসেম্বর। কিন্তু রাজ্যপালের এই সিদ্ধান্তের পর হাওড়া পুরসভার সংশোধনী বিল আইনে পরিণত না করে সেকানে ভোট নিয়েও অনিশ্চয়তা থেকে যাচ্ছে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.