Weather Update: বর্ষার জন্য আর কতদিন অপেক্ষা? জানিয়ে দিল আবহাওয়া দফতর

উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি চলবে। বাকি জেলায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা

Updated By: Jun 11, 2022, 02:04 PM IST
Weather Update: বর্ষার জন্য আর কতদিন অপেক্ষা? জানিয়ে দিল আবহাওয়া দফতর

সন্দীপ প্রমাণিক: ভ্যাপসা গরমে মানুষের প্রাণ ওষ্ঠাগত। বেড়েই চলেছে আর্দ্রতাজনিত অস্বস্তি। জুন মাসের অর্ধেক পার। সাধারণ মানুষের মধ্যে প্রশ্ন, বর্ষা আসবে কবে?

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের বেশকিছু এলাকা, ঝাড়খণ্ড, বিহার ওড়িশায় বর্ষা প্রবেশ করতে পারে ১৪-১৬ জুনের মধ্য়ে। তবে দক্ষিণবঙ্গের জন্য ভালো খবর হল, এই প্রবল অস্বস্তি কাটাতে আজ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকায়। 

অন্যদিকে, আবহাওয়া দফতরের খবর, ১৪ জুন থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। আগামী ১৪ ও ১৫ জুন বিকেলে বজ্র বিদ্যুত্ সহ বৃষ্টি হতে পারে। তবে এই যে প্রবল গরম তা কমতে পারে ৩ দিন পর। কিন্তু অস্বস্তি থাকছেই।

অন্যদিকে, উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলছে। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি চলবে। বাকি জেলায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহ জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। আগামী মঙ্গল, বুধবার নাগাদ বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে। সিকিম ও উত্তরবঙ্গের বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা ১৫ জুন থেকে। 

আরও পড়ুন-অগ্নিগর্ভ হাওড়া, ''পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?'', তোপ মমতার 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.