WB By-Poll: মুখ্যমন্ত্রীর কুর্সি কি ধরে রাখতে পারবেন মমতা? ভাগ্য নির্ধারণ রবিবারই

 রবিবার ভবানীপুর কেন্দ্র চর্চার কেন্দ্রবিন্দু। 

Updated By: Oct 3, 2021, 07:46 AM IST
WB By-Poll: মুখ্যমন্ত্রীর কুর্সি কি ধরে রাখতে পারবেন মমতা? ভাগ্য নির্ধারণ রবিবারই
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবিবারই নিশ্চিত হয়ে যাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভবিষ্যত। ভবানীপুর কেন্দ্র চর্চার কেন্দ্রবিন্দু। কারণ  উপনির্বাচনে এই কেন্দ্রে প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০ সেপ্টেম্বর ভোটের পর গণনা রবিবার সকাল ৮ টায় শুরু হবে। শুধু ভবানীপুর আসনেই ২১ রাউন্ড গণনা হবে। যখন তৃণমূল কংগ্রেস মমতার জয় নিয়ে আত্মবিশ্বাসী তখন বিজেপি দাবি করছে "ভবানীপুরে খুব ভাল লড়াই হবে"।

এই কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বি বিজেপির প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং সিপিআইএমের শ্রীজীব বিশ্বাস। একুশের ভোটে ভবানীপুর কেন্দ্র থেকে জিতেছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি পদত্যাগ করেন এবং তাঁর জায়গায় ভোটে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর বিপরীতে হারার পরই ভবানীপুর কেন্দ্রের প্রার্থী তিনি। 

আরও পড়ুন, By-Poll Result Live: Bhabanipur-এ তিন আইনজীবীর জমজমাট লড়াই, আজ ফলাফলের অপেক্ষায় সব শিবির

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে ভবানীপুর আসন ধরে রেখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু ২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তিনি প্রার্থী ছিলেন নন্দীগ্রামে। কিন্তু বিজেপির শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ১,৯৫৬ ভোটের ব্যবধানে হেরে যান। সে জন্য তাকে ভোটের ময়দানে নামতে হয়েছে। নিয়ম অনুসারে মুখ্যমন্ত্রী থাকার জন্য তাঁকে ভোটে জিতে আসতে হবে ৬ মাসের মধ্যে। 

মুখ্যমন্ত্রীর কুর্সি ধরে রাখতেই ৫ নভেম্বরের আগে এই উপনির্বাচনে জয়লাভ করে তাঁকে পশ্চিমবঙ্গ বিধানসভায় নির্বাচিত হতে হবে। এদিকের রাজনৈতিক মহলের মত, রাজ্য নেতাদের প্রায় সকলেই মনে করছেন বিধানসভা নির্বাচনের তুলনায় উপনির্বাচনে জয়ের ব্যবধান বাড়িয়ে নেবে তৃণমূল। মমতা জিততে পারেন ৩০ থেকে ৪০ হাজার ভোটে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)