Nitish Kumar In Kolkata: নজরে ২৪, মমতার সঙ্গে বৈঠক করতে কলকাতায় আসছেন নীতীশ কুমার

মার্চে শেষের দিকে ভুবনেশ্বরে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করেছিলেন মমতা। 

Updated By: Apr 23, 2023, 10:23 PM IST
Nitish Kumar In Kolkata: নজরে ২৪, মমতার সঙ্গে বৈঠক করতে কলকাতায় আসছেন নীতীশ কুমার

সুতপা সেন: বছর ঘুরলেই লোকসভা ভোট। বিরোধী ঐক্য়ে শান? কলকাতায় আসছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কেন? নবান্নে মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন তিনি।

জানা গিয়েছে, আগামিকাল সোমবার কলকাতায় পৌঁছবেন নীতীশ। সেদিন দুপুরেই নবান্নে নীতীশ-মমতা বৈঠক। বৈঠকে কী আলোচনা হবে, তা জানা যায়নি। তবে জাতীয় রাজনীতিতে গ্রহণযোগ্য রয়েছে দু'জনেরই। ফলে বৈঠকে বিরোধী জোট নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। 

এর আগে, মার্চে শেষের দিকে ভুবনেশ্বরে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করেছিলেন মমতা। সূত্রের খবর, বৈঠকে কেন্দ্রের বঞ্চনা, জিএসটি, বিজেপি বিভেদের রাজনীতি কথা বলেন নবীন ও মমতা। কিন্তু সব বিষয়ে যে তাঁরা সহমত হননি, সেকথা বৈঠকের শেষে নিজেই জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। তবে যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে শক্তিশালী করা ও গণতান্ত্রিক অধিকার রক্ষার পক্ষে সওয়াল করলেন দু'জনেই।  

আরও পড়ুন: Abhishek Banerjee: শিয়রে পঞ্চায়েত ভোট, কোচবিহার থেকে জনসংযোগ যাত্রা শুরু অভিষেকের

এদিকে কেন্দ্রের বিরুদ্ধে একাধিকবারই বঞ্চনার অভিযোগ করেছেন মমতা। শুধু তাই নয়, ওড়িশা থেকে ধর্মতলায় ধরনাও বসেছিলেন তিনি। ধরনা মঞ্ত থেকে বার্তা দিয়েছিলেন, 'আমি জোট বাঁধলে সবাইকে নিয়ে জোট বাঁধব, টুকরো টুকরো হতে দেব না'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.