Coal Scam: হাসপাতাল চত্বর থেকে গ্রেফতার, CBI-র জালে বিকাশ মিশ্র

বৃহস্পতিবার ধৃতকে পেশ করা হবে আদালতে।

Updated By: Dec 9, 2021, 05:52 PM IST
Coal Scam: হাসপাতাল চত্বর থেকে গ্রেফতার, CBI-র জালে বিকাশ মিশ্র

নিজস্ব প্রতিবেদন: আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছে আদালত। কয়লাকাণ্ডে বিকাশ মিশ্রকে (Bikash Mishra) গ্রেফতার করল সিবিআই (CBI)। কে সে? মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই। তদন্তকারীদের দাবি, বিকাশকে জিজ্ঞাসাবাদ করে কয়লাকাণ্ডে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। কলকাতার অ্যাপেলো হাসপাতাল চত্বর থেকে গ্রেফতারির করার পর ধৃতকে নিয়ে যাওয়া হয়েছে নিজাম প্যালেসে। আগামীকাল, শুক্রবার আদালতে পেশ করা হবে বিকাশ মিশ্রকে।

এ রাজ্যে একযোগে কয়লাকাণ্ডের তদন্ত করছে সিবিআই (CBI) ও ইডি (ED)। মূল অভিযুক্ত বিনয় মিশ্র (Binoy Mishra) এখনও ফেরার। চলতি বছরের মার্চে দিল্লি থেকে কিন্তু বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছিল ইডি। কেন? সিবিআই ও ইডি সূত্রে খবর, বিনয়ের হয়ে ব্যবসার যাবতীয় কাজ করত বিকাশ। কোথায় কোথায় টাকা যেত? কয়লাকাণ্ডে আরও কারা জড়িত? সবই জানে সে। এক মাস ধরে দিল্লিতে গা-ঢাকা দিয়েছিল বিনয়। শেষপর্যন্ত অবশ্য ধৃতকে জামিন দেয় আদালত। ছাড়ার পাওয়ার পর বিনয় আবার আগাম জামিনের আবেদন করে। সেই আবেদন খারিজ হওয়ার পর এবার বিনয় মিশ্রের ভাইকে গ্রেফতার করল সিবিআই।

আরও পড়ুন:  IAF Helicopter Crash: "তদন্তে উঠে আসবে সত্যি", কপ্টার দুর্ঘটনা প্রসঙ্গে আশা তৃণমূলের

কেন দ্বিতীয়বার গ্রেফতার? জানা গিয়েছে,  কয়লাকাণ্ডে আর এক অভিযুক্ত অনুপ মাজিকে বেশ কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই (CBI) আধিকারিকরা। কিন্তু সুপ্রিম কোর্টের রক্ষাকবচ থাকায় তাকে গ্রেফতার করা যায়নি। তখনই এই বিকাশ মিশ্রের নাম জানতে পারেন তদন্তকারীরা। স্রেফ জেরা করাই নয়, ইডি-র হাতে গ্রেফতার হওয়ার পর, বিনয়কে নিজেদের হেফাজতেও নিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এর0পর কার্যত বেপাত্তা হয়ে যায় সে। অবশেষে বিনয় মিশ্রকে গ্রেফতার করল সিবিআই।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)