Mukul কীভাবে PAC-র চেয়ারম্যান পদে? হাইকোর্টে মামলা BJP বিধায়কের

চলতি সপ্তাহেই মামলার শুনানির সম্ভাবনা।

Updated By: Jul 27, 2021, 06:46 PM IST
Mukul কীভাবে PAC-র চেয়ারম্যান পদে? হাইকোর্টে মামলা BJP বিধায়কের

নিজস্ব প্রতিবেদন: ইঙ্গিত মিলেছিল আগেই। বিধানসভায় পিএসি চেয়ারম্যান বিতর্কে শেষপর্যন্ত আইনি পথে হাঁটল বিজেপি। হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন দলের বিধায়ক অম্বিকা রায়। প্রশ্ন তুললেন, 'মুকুল রায়কে কীভাবে পিএসির চেয়ারম্যান করা হল? তাঁকে কীভাবে বিজেপি মনোনীত প্রতিনিধি হিসেবে দেখানো হল'? চলতি সপ্তাহেই মামলাটির শুনানির সম্ভাবনা।

খাতায়-কলমে তিনি এখনও বিজেপি বিধায়ক। গত ১১ জুন ঘটা করে তৃণমূলে যোগ দেন মুকুল রায়। তাহলে তাঁকে কেন পিএসসি চেয়ারম্যান করলেন বিধানসভার অধ্যক্ষ? আপত্তি তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকী, মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন প্রয়োগের জন্য অধ্যক্ষের কাছে আবেদন জানিয়েছেন তিনি। সেই আবেদন শুনানিও হয়েছে। বস্তুত পিএসি বিতর্কের জেরে ইতিমধ্য়েই বিধানসভা সমস্ত কমিটি থেকে গণইস্তফা দিয়েছেন বিজেপির বিধায়করা।

আরও পড়ুন: BJP যুবনেতার মৃত্যুতে অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের, খতিয়ে দেখা হচ্ছে CCTV ফুটেজ

এদিকে মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান করার সিদ্ধান্তে ভুল কিছু দেখছে না তৃণমূল। তাদের বক্তব্য, মুকুল রায় এখনও বিজেপি বিধায়ক। রীতি মেনে বিরোধী দল থেকে পিএসির চেয়ারম্যান বেছে নেওয়া হয়েছে তাঁকে। এবার পাল্টা হাইকোর্টের দ্বারস্থ হল বিজেপি। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)