JU Student Death: যাদবপুরকাণ্ডের প্রতিবাদে মিছিল যুবমোর্চার, জুতো উঁচিয়ে বিক্ষোভ..

গোলপার্ক থেকে যাদবপুর ৮বি পর্যন্ত মিছিল নেতৃত্ব দিলেন শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্র পল, ইন্দ্রনীল খাঁ-রা।  

Updated By: Aug 25, 2023, 05:58 PM IST
JU Student Death: যাদবপুরকাণ্ডের প্রতিবাদে মিছিল যুবমোর্চার, জুতো উঁচিয়ে বিক্ষোভ..

কমলাক্ষ ভট্টাচার্য ও অর্কদীপ্ত মুখোপাধ্যায়:  'এই টুকরে টুকরে গ্যাং, রাষ্ট্রবিরোধী শক্তিকে হুঁশিয়ারি দিতে আমরা নেমেছি'। যাদবপুরকাণ্ডে প্রতিবাদে এবার পথে বিজেপির যুবমোর্চা। ৪ নম্বর গেটের সামনে জুতো উঁচিয়ে বিক্ষোভ, পুলিসের সঙ্গে বচসা-ধস্তাধস্তি!

আরও পড়ুন: JU Student Death: 'যাদবপুর বাঁচাও', এবিভিপির মিছিলে ধুন্ধুমার, পুলিসের ধরপাকড়..

'যাদবপুর বাঁচাও'। ছাত্রমৃত্যুর প্রতিবাদে এবার একযোগে পথে নামল এবিভিপি আর বিজেপির যুবমোর্চা। এবিভিপির মিছিলকে কেন্দ্র করে  তুলকালাম চলছে তখনও। গোলপার্কে জমায়েত করেন যুবমোর্চার সদস্যরা। শুরু হয়ে যায় মিছিলের প্রস্তুতি। একে একে এসে পৌঁছন শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পল, ইন্দ্রনীল খাঁ। 

মিছিলে একবারেই সামনে সারিতে ছিলেন শুভেন্দু। তিনি বলেন, 'এই টুকরে টুকরে গ্যাং, রাষ্ট্রবিরোধী শক্তিকে হুঁশিয়ারি দিতে আমরা নেমেছি। এই ডান্ডা আরও মোটা হবে প্রয়োজনে। রাষ্ট্রবাদ সর্বাগ্রে থাকবে। মাওবাদ, নকশালবাদ চলবে না। পাকিস্তানের দালালি যাদবপুরে চলবে না। ত্রিগুনা সেনের যাদবপুরে রাষ্ট্রবাদই চলবে। বন্দে মাতরম চলবে, জাতীয় পতাকা উঠবে'।

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে মোতায়েন করা হয় প্রচুর পুলিস। পড়ুয়াদের ভিতরে ঢুকিয়ে বন্ধ করে দেওয়া ৪ নম্বর গেটও! এরপর মিছিল যখন সেই ৪ নম্বর গেটে কাছে পৌঁছয়, তখন পড়ুয়াদের দিকে জুতো উঁচিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন যুবমোর্চার সমর্থকরা। রাস্তায় বসে পড়েন তাঁরা। এরপর পুলিসের সঙ্গে বচসা, ধস্তাধস্তি।

আরও পড়ুন: Jadavpur University: সেনার পোশাকে ক্যাম্পাসে! সিসিটিভি ফুটেজ চেয়ে উপাচার্যকে নোটিস পুলিসের

এর আগে, গোলপার্ক থেকে যাদবপুর ৮বি পর্যন্ত মিছিল করার পরিকল্পনা করেছিল এবিভিপি। কিন্তু অনুমতি না থাকায় মিছিল করতে দেয়নি পুলিস। শেষপর্যন্ত যখন ব্যারিকেড ভেঙে যাদবপুর বিশ্ববিদ্য়ালয়ের দিকে যাওয়ার চেষ্টা করেন তাঁরা, তখনই দু'পক্ষের মধ্যে তুমুল ধস্তাধস্তি শুরু হয়।  আটক করা হয় বেশ কয়েকজনকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.