বউবাজারের বিপর্যয়ের দায় মানল মেট্রো, ক্ষতিগ্রস্ত বাড়ি পুনঃনির্মাণের আশ্বাস কর্তৃপক্ষের

বিবি গাঙ্গুলি স্ট্রিটে নামানো হয়েছে কলকাতা পুলিশের মোবাইল কন্ট্রোল পোস্ট ভ্যান। 

Updated By: Sep 2, 2019, 04:01 PM IST
বউবাজারের বিপর্যয়ের দায় মানল মেট্রো, ক্ষতিগ্রস্ত বাড়ি পুনঃনির্মাণের আশ্বাস কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: গতকাল সন্ধে থেকেই আতঙ্কে বউবাজার। আচমকাই ফাটল দেখা দিয়েছে রাস্তা থেকে গোটা এলাকায়। পরপর ভেঙে পড়ছে একাধিক বাড়ি। সকাল থেকেই এলাকা ফাঁকা করার কাজ চলছে। কেন এই বিপত্তি? ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেলের কাজের জন্যই এই বিপর্যয়, দায় মেনে নিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। অন্যদিকে ক্ষতিগ্রস্ত বাড়ি পুনঃনির্মাণেরও আশ্বাস দিয়েছেন তাঁরা। 

ঘটনায় মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, মেট্রোর টানেলে কাজের সময় কিছু কারিগরি সমস্যা দেখা দেয়, ওপর থেকে চুঁইয়ে পড়ছে জল। জলে ভরে গিয়েছে মেট্রো টানেল। কাজেই ব্লক করে দেওয়া হয়েছে এই এলাকার টানেলটি। দুর্গা পিথুরি লেনের পাশাপাশি আশঙ্কায় রয়েছে সাঁকারি পাড়া লেনের বাসিন্দারাও। নেওয়া হয়েছে আগাম সর্কতামূলক ব্যবস্থা। ঘটনাস্থলে রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। খানিক্ষণ আগেই এলাকা পরিদর্শন করে গিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। 

যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকার্য। নিরাপদ দূরত্ব সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বাসিন্দাদের। রাস্তায় বসানো হয়েছে ‘মিনি কন্ট্রোল রুম’। বিবি গাঙ্গুলি স্ট্রিটে নামানো হয়েছে কলকাতা পুলিশের মোবাইল কন্ট্রোল পোস্ট ভ্যান। সেখানে বসেই গোটা বিবি গাঙ্গুলি স্ট্রিটের পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। এই ভ্যানের সঙ্গে সরাসরি যোগাযোগ রয়েছে হেড কোয়ার্টারের। ফোর্স চাওয়া থেকে মেডিক্যাল সহযোগীতা বা উদ্ধারের কাজ, সবটাই চলছে এই কন্ট্রোল রুমের মারফত। 

আরও পড়ুন: মেট্রোর সুরঙ্গের কাজের জেরে পরপর ভেঙে পড়ছে বাড়ি, আতঙ্কে বৌবাজার

পরিস্থিতির ওপর কড়া নজরদারি চলছে। ইতিমধ্যেই বউবাজের পরিস্থিতি নিয়ে মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেছেন মেয়র ফিরহাদ হাকিম। রয়েছেন উচ্চপদস্থ আধিকারিকরাও।

.