আতঙ্কপুরী বউবাজার, কর্মসংস্থান হারিয়ে খুদেকে নিয়ে ঘর ছাড়া শীল পরিবার

বরবাদ হয়েছে প্রায় ৭০ হাজার টাকার সামগ্রী। রয়েছে ৩টি প্রিন্টিং মেশিন, ২ টি অফসেট-সহ একটি ডিজিটাল মেশিলও। ওষুধপত্র সঙ্গে নেই। ছোট্ট নাতনিকে নিয়ে কার্যত এক কাপড়েই বেরিয়ে এসেছেন তাঁরা। 

Updated By: Sep 3, 2019, 03:05 PM IST
আতঙ্কপুরী বউবাজার, কর্মসংস্থান হারিয়ে খুদেকে নিয়ে ঘর ছাড়া শীল পরিবার

নিজস্ব প্রতিবেদন: কার্যত আতঙ্কপুরী বউবাজার। দুর্গা পিতুরি লেনের ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ছে একের পর এক স্বপ্ন। হাহাকার ঘরহারাদের। মঙ্গলবার সকালেই ফের ভেঙে পড়েছে আরও একটি বাড়ি, সঙ্গে ভেঙেছে শীল পরিবারের মেয়ের বিয়ের স্বপ্নও। এদিকে ঘর হারানোর যন্ত্রণা নিয়ে দিন কাটাচ্ছেন ১৪ নম্বর দুর্গা পিতুরি লেনের আরও এক শীল পরিবার। আপাতত তাঁদের আস্তানা সেন্ট্রাল অ্যাভিনিউ-এর ব্রডওয়ে হোটেলের ৩৪ নম্বর ঘর। অরক্ষিত যাবতীয় সঞ্চয়।

মধ্য কলকাতার এই বনেদি পরিবারের পারিবারিক ছাপাখানার রয়েছে। এই মুহূর্তে রাজ্যের জনস্বাস্থ্য কারিগরি দফতরের সমস্ত প্রিন্টের বরাত পান তাঁরা। সেই ছাপাখানা ছিল শীল বাড়ির নীচেই। যা আপাতত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। বরবাদ হয়েছে প্রায় ৭০ হাজার টাকার সামগ্রী। রয়েছে ৩টি প্রিন্টিং মেশিন, ২ টি অফসেট-সহ একটি ডিজিটাল মেশিলও। ওষুধপত্র সঙ্গে নেই। 

আরও পড়ুন: বউবাজারে ফের ভেঙে পড়ল বাড়ি, মেয়ের বিয়ের কেনাকাটা-সঞ্চয় সবই এখন ধ্বংসস্তূপ!

ছোট্ট নাতনিকে নিয়ে কার্যত এক কাপড়েই বেরিয়ে এসেছেন তাঁরা। কিছুদিন পরেই খুদের পরীক্ষা। তবে খাতা-বই কিছুই নিয়ে আসতে পারেনি সে। কাজেই আদৌ সে পরীক্ষা দিতে পারবে কিনা তা নিয়েও রয়েছে চূড়ান্ত অনিশ্চয়তা। কথা বলতে গিয়ে কেঁদে ফেলছেন খুদের মা, শীল পরিবারের পুত্রবধূ। হোটেলে থাকলেও মানসিক ভাবে পথে বসেছে শীল পরিবার।

Tags:
.