রাজ্যপালের তলবে রাজ ভবনে ডিজি, হিংসা রুখতে প্রশাসনের পদক্ষেপ জানলেন বিস্তারে

মঙ্গলবার রাজ্য পুলিসের ডিজিকে তলব করেন রাজ্যপাল। বেলা ১২টা নাগাদ রাজভবনে পৌঁছন ডিজি। তাঁর কাছে ব্যারাকপুরে শান্তি ফেরাতে প্রশাসনের ভূমিকা কী তা জানতে চান রাজ্যপাল। 

Updated By: Sep 3, 2019, 02:47 PM IST
রাজ্যপালের তলবে রাজ ভবনে ডিজি, হিংসা রুখতে প্রশাসনের পদক্ষেপ জানলেন বিস্তারে

নিজস্ব প্রতিবেদন: ব্যারাকপুরে সাম্প্রতিক হিংসা নিয়ে প্রশাসনের ভূমিকা জানতে রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্রকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার বারাকপুরের আক্রান্ত সাংসদ অর্জুন সিংয়ের সঙ্গে দেখা করার এব্যাপারে প্রশাসনের কর্তাদের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছিলেন তিনি। 

 

মঙ্গলবার রাজ্য পুলিসের ডিজিকে তলব করেন রাজ্যপাল। বেলা ১২টা নাগাদ রাজভবনে পৌঁছন ডিজি। তাঁর কাছে ব্যারাকপুরে শান্তি ফেরাতে প্রশাসনের ভূমিকা কী তা জানতে চান রাজ্যপাল। সূত্রের খবর, কথা হয়েছে রাজ্যের অন্যান্য জায়গাতে হিংসার ঘটনাগুলি নিয়েও। লাগাতার হিংসায় ডিজির কাছে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল। কড়া হাতে হিংসা মোকাবিলার নির্দেশ দেন তিনি। 

ঘটনার সূত্রপাত রবিবার। শ্যামনগরের ফিডার রোডে বিজেপির একটি পার্টি অফিস দখল করতে যায় তৃণমূল। এতেই ২ পক্ষের সংঘর্ষ বাঁধে। ঘটনাস্থলে পুলিস পৌঁছলে তাদের লক্ষ্য করে ইট ছুড়তে থাকে জনতা। সংঘর্ষে মাথা ফাটে বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। 

ঘটনার খবর পেয়ে সফর কাটছাঁট করে কলকাতায় ফেরেন রাজ্যপাল জগদীপ ধনখড়। অর্জুন সিংকে দেখতে হাসপাতালে যান তিনি। বলেন, 'ব্যারাকপুরের ঘটনাক্রমে আমি উদ্বিগ্ন। শান্তি ও আইনের শাসনের প্রতি সবার আস্থা থাকা উচিত।'

.