বাসে উঠলেই এবার ভাড়া ৬ টাকা, মিনিবাসে ৭ টাকা

Updated By: Aug 25, 2014, 10:03 PM IST
বাসে উঠলেই এবার ভাড়া ৬ টাকা, মিনিবাসে ৭ টাকা

বশেষে বাড়ছে বাসভাড়া। প্রতিস্তরে এক টাকা করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আজ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বাসমালিক সংগঠনের প্রতিনিধিদের বৈঠকে ভাড়া বাড়ানো নিয়ে জটিলতার অবসান হয়। বাসমালিকদের দাবি মেনে গড়া হয়েছে টাস্কফোর্স।

ডিজেলের দাম বাড়া-কমার সঙ্গে সঙ্গতি রেখে বাসভাড়া ঠিক করবে এই টাস্কফোর্স। বাসভাড়া বৃদ্ধি নিয়ে সরকার এবং বাসমালিক সংগঠনের চাপানউতোর দীর্ঘদিনের। বাসমালিকদের দাবি, ডিজেল ও যন্ত্রাংশের দাম বাড়ছে। তাই ভাড়াও বাড়াতে হবে। পরিবহণমন্ত্রীর সঙ্গে আলোচনায় জট না খোলায় ধর্মঘটের হুমকি দেন বাসমালিকরা। তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক মুকুল রায়ের হস্তক্ষেপে পরে ধর্মঘট প্রত্যাহার করেন বাসমালিকরা। সোমবার অবশেষে সেই জট খুলল।  নবান্নে মুখ্যমন্ত্রী এবং ছটি বাসমালিক সংগঠনের বৈঠকে মিলল রফাসূত্র।

এবার বাসে উঠলে যাত্রীদের যে ভাড়া দিতে হবে-

বাসে উঠলেই এবার দিতে হবে ৬ টাকা
মিনিবাসে উঠলেই দিতে হবে ৭ টাকা
১০ থেকে ২০ কিলোমিটার এবং ২০ কিলোমিটার থেকে ২৬ কিলোমিটারে ভাড়া বাড়ছে ১ টাকার কিছু বেশি

বাসমালিক সংগঠনগুলির দাবিমতো গঠন করা হয়েছে একটি টাস্কফোর্স। এই টাস্কফোর্সে থাকবেন পরিবহণ দফতরের আধিকারিক এবং বাসমালিক সংগঠনের প্রতিনিধিরা। বাসমালিক সংগঠনগুলিও সরকারের সিদ্ধান্ত মেনে নিয়েছে। বাম নেতারা অবশ্য বাসভাড়া বৃদ্ধির সমালোচনা করেছেন।

বাসের ভাড়া তো বাড়ল। কিন্তু, পরিষেবার  উন্নতি কি  ঘটবে? কমবে কি নিত্যযাত্রীদের দুর্ভোগ? এই প্রশ্নই এখন সাধারণ মানুষের মুখে।

 

.