By-Polls: দলের কাছে সময় চাইলেন 'অনিচ্ছুক' Adhir, ভবানীপুরে প্রার্থী দিতে আগ্রহী ফব

একুশের ভোটে বামেদের সঙ্গে সমঝোতায় ভবানীপুর আসনে প্রার্থী দিয়েছিল কংগ্রেস (Congress)। 

Updated By: Sep 4, 2021, 11:27 PM IST
By-Polls: দলের কাছে সময় চাইলেন 'অনিচ্ছুক' Adhir, ভবানীপুরে প্রার্থী দিতে আগ্রহী ফব

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুরে প্রার্থী না দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury)। এখনও এ ব্যাপারে দলের অবস্থান স্পষ্ট করেনি কংগ্রেস (Congress)। অন্যদিকে, কংগ্রেস প্রার্থী না দিলে লড়াইয়ের ময়দান ছাড়তে নারাজ বামেরা। সূত্রের খবর, ওই কেন্দ্রে প্রার্থী দিতে আগ্রহ প্রকাশ করেছে ফরওয়ার্ড ব্লক। 

একুশের ভোটে বামেদের সঙ্গে সমঝোতায় ভবানীপুর আসনে প্রার্থী দিয়েছিল কংগ্রেস (Congress)। কিন্তু, উপভোটে মমতার বিরুদ্ধে কাউকে দাঁড় করাতে চান না অধীর চৌধুরী (Adhir Chowdhury)। তিনি বলেছিলেন,'এটা আমার ব্যক্তিগত মত, এক জন তো মুখ্যমন্ত্রী হয়েই আছেন।' ভবানীপুরে উপনির্বাচন ঘোষণা হওয়ার পর কংগ্রেস (Congress) কি করবে? তা স্পষ্ট নয়। এনিয়ে আলোচনার জন্য দলের কাছে দু'দিন সময় চেয়েছেন প্রদেশ সভাপতি।    
  
শুরু থেকে অধীরের মতের শরিক নয় আলিমুদ্দিন (Alimuddin)। সিপিএম সূত্রের খবর,জাতীয়স্তরে যেভাবে মমতা ও সনিয়া কাছাকাছি এসেছেন তাতে সৌজন্যের খাতিরে ভবানীপুর আসনে 'ওয়াকওভার' দিতে পারে কংগ্রেস (Congress)। সেই মানসিক প্রস্তুতি নিয়েই চলছে নেতৃত্ব। ভবানীপুরে প্রার্থী দেওয়ার জন্য ফরওয়ার্ড ব্লকের একটা অংশ ইচ্ছুক। তাদের যুক্তি, বন্দরের একটা অংশ ভবানীপুর বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে। সেখানে তাদের সমর্থকও আছে। ৭ সেপ্টেম্বর ফ্রন্টের বৈঠক। ওই বৈঠকেই প্রার্থী নিয়ে হবে চূড়ান্ত সিদ্ধান্ত। 

আরও পড়ুন- By-Polls: ভবানীপুরে মমতার বিরুদ্ধে কে? এই ৪ নাম উঠল BJP নেতাদের ফোনালাপে

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.