Group D Recruitment: পুরো কমিশনকেই বরখাস্ত করে দেব, SSC সচিবকে তীব্র ভর্ৎসনা হাইকোর্টে

সচিবের উদ্দেশ্যে বিচারপতি বলেন, আপনাদের উপরে আমার ভরসা নেই। আপনারা কী তদন্ত করবেন তা আমি জানি

Updated By: Nov 17, 2021, 03:38 PM IST
Group D Recruitment: পুরো কমিশনকেই বরখাস্ত করে দেব, SSC সচিবকে তীব্র ভর্ৎসনা হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদন: গ্রুপ ডি কর্মী নিয়োগ নিয়ে হাইকোর্টে প্রশ্নের মুখে এসএসসি সচিব। নিয়োগে বেনিয়মের অভিযোগ মামলায় এসএসসি সচিবকে তীব্র তিরস্কার করল কলকাতা হাইকোর্ট।

মঙ্গলবার ওই মামলায় ক্ষোভ প্রকাশ করেন হাইকোর্টের বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়। প্য়ানেল বহির্ভূত নিয়োগের সুপারিশ কেন করল স্কুল সার্ভিস কমিশন তা নিয়ে ২৪ ঘণ্টার মধ্য কমিশনের সচিবকে তলব করে হাইকোর্ট। পাশাপাশি অনিয়মে ক্ষুব্ধ হাইকোর্ট সিবিআই তদন্তেরও হুঁশিয়ারি দেয়। আজ বুধবার এসএসসি সচিবকে পেয়ে কড়া ভাষায় তাঁকে তিরস্কার করেন বিচারপতি।

আরও পড়ুন-১১ মাসেই মোহভঙ্গ! 'মানসিক ভাবে BJP-তে নেই', ঘোষণা প্রবীর ঘোষালে  

সচিবের উদ্দেশ্যে বিচারপতি বলেন, আপনাদের উপরে আমার ভরসা নেই। আপনারা কী তদন্ত করবেন তা আমি জানি। নিয়োগ নিয়ে এই দুর্নীতি চলতে পারে না। পুরো কমিশনকে বরখাস্ত করে দেব। প্রয়োজন হলে সিআইএসএফকে বলব অফিসের দখল নিতে। যাতে কেউ কোনও জিনিস অফিস থেকে বের করে নিয়ে যেতে না পারে। সিবিআইকে বলব সব দেখতে। কোনও কমপিউটারে হাত দেবেন না। কারা এর পেছনে রয়েছে তা আমাদের খুঁজে বের করতে হবে। 

গ্রুপ ডি নিয়োগে অনিয়মের অভিযোগের তদন্তে একটি কমিশন গঠন করার কথা আদালতে জানায় রাজ্য সরকার। সেই আবেদন নামঞ্জুর করে দেয় হাইকোর্ট। আদালতের তরফে বলা হয়, এখন আর তদন্ত কমিটি গঠন করা যাবে না। এরপরই এই মামলার ব্যাপারে সময় চান রাজ্য সরকারের আইনজীবী। কিন্তু সেই আবেদনও নাকচ করে দেয় আদালত। বলা হয় আর সময় দেওয়া যাবে না। আজই বিকেল তিনটের মধ্যে জানাতে হবে কেন এমন দুর্নীতি হয়েছে। সব সুপারিশের নথি জমা দিতে হবে। সব প্রশ্নের সন্তোষজনক উত্তর দিতে হবে।  

২০১৬ সালে গ্রুপ ডি পদে ১৩ হাকার কর্মী নিয়োগ করা হয়।  সেই প্যানেলের মেয়াদ শেষ হয় ২০১৯ সালে। কিন্তু তার পরেও একাধিক নিয়োগ হয়েছে। মোট ২৫ জনের সুপারিশের তথ্য আসে আদালতের হাতে। এনিয়েই ব্যাখা তলব করে হাইকোর্ট।     
    
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.