'এই মন্তব্যে কোথায় হিংসার উস্কানি'? হাইকোর্টে স্বস্তি Mithun Chakraborty-র

ভোটের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে FIR খারিজের নির্দেশ।

Updated By: Dec 9, 2021, 06:27 PM IST
'এই মন্তব্যে কোথায় হিংসার উস্কানি'? হাইকোর্টে স্বস্তি Mithun Chakraborty-র

নিজস্ব প্রতিবেদন: পুলিসের তদন্ত কোনও প্রয়োজন নেই। FIR খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। ভোটের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ থেকে রেহাই পেলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। বিচারপতির প্রশ্ন, 'এখন অনেক অভিনেতাই রাজনীতি করেন। মানুষকে উৎসাহিত করতে সিনেমার ডায়লগ ব্যবহার করেন। এই মন্তব্যে কোথায় হিংসার উস্কানি'? হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টে যাচ্ছেন মামলাকারী।

তখন রাজ্যে ভোটের প্রচার চলছে পুরোদমে। 'আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি'। ব্রিগেডে বিজেপির সমাবেশে মিঠুন চক্রবর্তীর ডায়লগে তেতে উঠেছিল জনতা। মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেছিলেন, 'মারব এখানে, লাশ পড়বে শ্মশানে'। শেষপর্যন্ত অবশ্য ভোটের লড়াইয়ে ধরাশায়ী হয় গেরুয়াশিবির। দুশোরও বেশি আসনে জিতে ফের ক্ষমতায় ফেরে তৃণমূল।

আরও পড়ুন:  Coal Scam: হাসপাতাল চত্বর থেকে গ্রেফতার, CBI-র জালে বিকাশ মিশ্র

এদিকে বিধানসভা ভোটের ফলপ্রকাশের পর রাজ্যে বিভিন্ন প্রান্তে হিংসার অভিযোগ ওঠে। উত্তর কলকাতা যুব তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে  FIR দায়ের করা হয় মানিকতলা থানায়। কেন? অভিনেতার বিরুদ্ধে অভিযোগ, ব্রিগেডের সমাবেশে নিজের ছবি জনপ্রিয় ডায়লগ শুনিয়ে ছিলেন। বলেছিলেন, 'মারব এখানে, লাশ পড়বে শ্মশানে'। সেকারণেই নাকি রাজ্যে ভোট-পরবর্তী হিংসা বেড়েছে। এই FIR খারিজের দাবিতে পাল্টা হাইকোর্টে মামলা করেছিলেন মিঠুন। এদিন সেই আবেদন মঞ্জুর করল আদালত। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.