হাইকোর্টের রায়ে স্বস্তিতে রাজীব কুমার, বাড়ল রক্ষাকবচের মেয়াদ

এই সংক্রান্ত বিষয়ে আরও জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। সেক্ষেত্রে রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই।

Updated By: Jul 2, 2019, 01:09 PM IST
হাইকোর্টের রায়ে স্বস্তিতে রাজীব কুমার, বাড়ল রক্ষাকবচের মেয়াদ

নিজস্ব প্রতিবেদন: সারদা মামলায় কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারকে আগামী ২২ জুলাই পর্যন্ত গ্রেফতার করতে পারবে না সিবিআই।  মঙ্গলবার রাজীবের গ্রেফতারির অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের বিচারপতি আশা অরোরার সিঙ্গল বেঞ্চ।  অর্থাত্ আদালতের রায়ে বাড়ল রাজীব কুমারের রক্ষাকবচের মেয়াদ।

 

মঙ্গলবার কলকাতা হাইকোর্টে  কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের গ্রেফতারি মামলার শুনানি ছিল। প্রসঙ্গত,  চিটফান্ড মামলায় শিলংয়ে নিয়ে গিয়ে রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই।

 

এই সংক্রান্ত বিষয়ে আরও জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। সেক্ষেত্রে রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই। এই নিয়ে বিস্তর জলঘোলা হয়। মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। গ্রেফতারি এড়াতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রাজীব কুমার। সুপ্রিম কোর্টও রাজীব কুমারকে গ্রেফতারি এড়াতে রক্ষাকবচ দেয়।  গত ১৭ মে সেই রক্ষাকবচের মেয়াদ বাড়াতে অস্বীকার করে শীর্ষ আদালত ।  তাঁকে ৭ দিনের আইনি সুরক্ষা দেয় শীর্ষ আদালত।

সারদাকাণ্ডে একই সঙ্গে সিবিআই-এর তলব চিত্রশিল্পী শুভাপ্রসন্ন ও ব্যবসায়ী শিবাজি পাঁজাকে

তার  মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। এরপর বারাসত আদালতে  আগাম জামিনের আর্জি জানিয়ে মামলা করেন রাজীব কুমার। কিন্তু আবেদন ক্রুটিপূর্ণ হওয়ায় তা গৃহীত হয়নি। এরপর রাজীব কুমারের বাড়িতে হানা দেয় সিবিআই।  হাজিরা দেওয়ার জন্য রাজীব কুমারকে নোটিশ পাঠানো হয়। কিন্তু বারাণসীতে ছুটি কাটাচ্ছেন জানিয়ে হাজিরা এড়িয়ে যান রাজীব কুমার।  এরপর হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।  গত ৩০ মে রাজীব কুমারকে আগাম সুরক্ষা দেয় হাইকোর্ট।  এদিন এই মামলার শুনানি ছিল। এই মামলার পরবর্তী শুনানি ১৫ জুলাই।  

.