SSC: Group C পদেও 'ভুয়ো নিয়োগ'! ১ জনের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

মামলাকারীদের কাছে নিয়োগ সংক্রান্ত রিপোর্ট তলব আদালতের।

Updated By: Nov 30, 2021, 04:40 PM IST
SSC:  Group C পদেও 'ভুয়ো নিয়োগ'! ১ জনের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: SSC-র Group D-র পর এবার Group C। ফের ভুয়ো কর্মী নিয়োগের অভিযোগ। ১ জনের বেতন বন্ধের নির্দেশ দিল হাইকোর্ট। ৪৮ ঘণ্টার মধ্যে নিয়োগ সংক্রান্ত রিপোর্ট তলব করা হল মামলাকারীদের কাছে। মধ্যশিক্ষা পর্ষদকেও এই মামলায় যুক্ত করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

ঘটনার সূত্রপাত সেই ২০১৬ সালেই। স্রেফ Group D-ই নয়, সেবছর একইসঙ্গে রাজ্যের বিভিন্ন স্কুলে Group C পদে কর্মী নিয়োগেরও বিজ্ঞপ্তি জারি হয়। পরীক্ষার পর যথারীতি সফল কর্মপ্রার্থীদের প্যানেল তৈরি করা হয়। এমনকী, পূর্ব মেদিনীপুরের বাসিন্দা এক ব্যক্তি ইতিমধ্যেই চাকরিতে যোগ দিয়েছেন। তাহলে? অভিযোগ, প্যানেলে মেয়াদ শেষ হওয়ার পরেও নিয়োগ করা হয়েছে সাড়ে তিনশো জন কর্মপ্রার্থীকে! কীভাবে এই নিয়োগ করা হল? এদিন মামলার শুনানিতে রীতিমতো বিস্ময় প্রকাশ করেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরের যে ব্যক্তি চাকরিতে যোগ দিয়েছেন, তাঁর বেতন বন্ধের নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: Municipal Election: দুর্নীতির অভিযোগে কংগ্রেসের নির্বাচন কমিটি থেকে ইস্তফা প্রশান্ত কুমার দত্তের

এদিকে আবার বিভিন্ন স্কুলের চতুর্থ শ্রেণি বা Group D পদে চাকরি পেয়েছে ১০ হাজার কর্মপ্রার্থী। সেই প্যানেলের মেয়াদ শেষ হয়ে গিয়েছে ২০১৯ সালে। কিন্তু তারপরেও বহু কর্মপ্রার্থী চাকরি পেয়েছেন বলে অভিযোগ। স্রেফ অনুসন্ধান করাই নয়, এই মামলায় ২১ ডিসেম্বরের মধ্যে সিবিআই প্রাথমিক রিপোর্ট দিয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশ চ্যালেঞ্চ জানিয়ে আবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করে রাজ্য। চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করা হয়েছে। আর এবার 'ভুয়ো নিয়োগ' ধরা পড়ল Group D পদেও।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.