Calcutta High Court: 'বাড়ি ফিরলেই বাবা-মা খুন করবে', তরুণীর অভিযোগে কড়া নির্দেশ হাইকোর্টের...

Honour killing case: বাড়ি থেকে পালিয়ে যান বিশ্বভারতীর এক পড়ুয়া। গত ২৮ জুন মেয়েটি বাড়ি ফিরতে আপত্তি জানান। অন্যদিকে তাঁর বাবা মামলা করেন যে তাঁর মেয়েকে অপহরণ করা হয়েছে। এবার আদালতের দ্বারস্থ হয়ে তরুণী জানান যে তিনি ফিরতে চান না কারণ ফিরলে তার বাবা-মা খুন করবে। 

Updated By: Jul 8, 2024, 09:02 PM IST
Calcutta High Court: 'বাড়ি ফিরলেই বাবা-মা খুন করবে', তরুণীর অভিযোগে কড়া নির্দেশ হাইকোর্টের...

অর্ণবাংশু নিয়োগী: প্রেম করে বিয়ে করায় বাড়ির লোক তাঁকে খুন করবে, সেই আশঙ্কার কথা আদালতকে জানালেন বিশ্ব ভারতীর পড়ুয়ার। তরুণীর এই দাবিতে চরম বিস্মিত কলকাতা হাইকোর্ট। তাঁর দাবি,পরিবার সম্মান রক্ষার্থে খুন করবে  তাঁকে। বিচারপতির মন্তব্য তার মানে ‘অনার কিলিং’! বিস্ময় প্রকাশ কোর্টের। 

আরও পড়ুন- Usha Uthup Husband Passes Away: ৫ দশকের দাম্পত্যে ইতি! চোখের পলকে স্বামীকে হারালেন ঊষা উথ্থুপ...

ঘটনার সূত্রপাত কিছুদিন আগে। বাড়ি থেকে পালিয়ে যান বিশ্বভারতীর এক পড়ুয়া। গত ২৮ জুন মেয়েটি বাড়ি ফিরতে আপত্তি জানান। আদালত ইলামবাজার থানাকে নির্দেশ দেয় যে কোনওভাবে যেন মেয়েটির ক্ষতি না হয়, সেটা দেখতে হবে থানাকে। মেয়েটি কোনও সমস্যায় পড়লে থানাকে জানাবে। 

সোমবার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল মেয়েটির। আদালতের আগের নির্দেশ মতো এদিন মেয়েটিকে হাজির করা হয় এজলাসে। কারণ মেয়ের বাবা হাইকোর্টে মামলা দায়ের করে, অভিযোগ করেছিলেন যে তাঁর মেয়েকে অপহরণ করে আটকে রাখা হয়েছে। কিন্তু পুলিশ কোনও পদক্ষেপ করছে না। 

আরও পড়ুন- Local Train: গার্ড ছাড়াই ছুটল হাওড়া-ব্যান্ডেল লোকাল, আতঙ্কে ট্রেন থেকে ঝাঁপ নিত্যযাত্রীদের

সোমবার শুরুতেই সরকারি কৌশলী সুমন সেনগুপ্ত আদালতে জানান, মেয়ে বাবার বাড়িতে ফিরতে চায় না। কারণ বাড়ি ফিরলে বাবা তাঁকে খুন করে ফেলবে বলে তাঁর আশঙ্কা। কারণ এরমধ্যেই তাঁর প্রেমিকের বাড়ি গিয়ে কার্যত হামলা করে তাঁর বাবা এবং অন্যরা। তাঁকে নৃশংসভাবে মারধর করা হয়। একেবারে সবার সামনে তাঁকে বিবস্ত্র করে দেওয়ার পরিস্থিতি হলেও তাঁর বাবা মা অত্যাচার থামায়নি। মেয়ের আবেদন, তাঁর বাবা মা যাতে কোনওভাবে ওই বাড়ি গিয়ে তাঁর উপর অত্যাচার করতে না পারে সেই নির্দেশ দিক আদালত। যদিও আদালত পুলিসকে নির্দেশ দিয়েই মামলার নিষ্পত্তি করে দিয়েছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.