Bruno Missing Case: নির্দেশের পরেও পোষ্য ব্রুনোকে ফেরায়নি দেবশ্রী রায় ফাউন্ডেশন, কঠোর সিদ্ধান্ত আদালতের

কলকাতায় গল্ফগ্রীন এলাকা থেকে হারিয়ে যায় ফ্রেঞ্চ ম্যাস্টিক প্রজাতির একটি সারমেয়। নাম, ব্রুনো। ৪ দিন পর আড়াই বছরের পোষ্যের নামে থানায় অভিযোগ দায়ের করেন সুকন্যা মিরবাহার নামে এক মহিলা। 

Updated By: Jun 9, 2022, 06:48 PM IST
Bruno Missing Case: নির্দেশের পরেও পোষ্য ব্রুনোকে ফেরায়নি দেবশ্রী রায় ফাউন্ডেশন, কঠোর সিদ্ধান্ত আদালতের

নিজস্ব প্রতিবেদন: আদালতের নির্দেশের পরেও পোষ্য ব্রুনোকে (সারমেয়) ফেরায়নি দেবশ্রী রায় ফাউন্ডেশন। সেই অভিযোগ, দেবশ্রী রায় ফাউন্ডেশনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করা হল। আদালতের নির্দেশ, লিখিত আকারে ফাইন্ডেশনকে শোকজের জবাব দিতে হবে। কেন আদালত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে না, তা জানাতে হবে।

গত মার্চ মাসে পোষ্য ব্রুনো মালিকের কাছে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এর আগে ব্রুনোকে তার ঘরে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মান্থাও। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় দেবশ্রী রায় ফাউন্ডেশন। জুন মাস হয়ে গেলেও ব্রুনোকে না ফেরানোয়, বৃহস্পতিবার আদালত অবমাননার রুল জারি করা হল। অভিযোগ, পোষ্যকে তো ফেরানো হয়নিই, বরং ব্রুনোর খাবার বাবদ ৪ লক্ষ ১০ হাজার ৫০০ টাকার বিল পাঠিয়েছে। ২৩ জুন এই মামলার পরবর্তি শুনানি।

ঘটনার সূত্রপাত্র ১৪ ডিসেম্বরে। সেদিন কলকাতায় গল্ফগ্রীন এলাকা থেকে হারিয়ে যায় ফ্রেঞ্চ ম্যাস্টিক প্রজাতির একটি সারমেয়। নাম, ব্রুনো। ৪ দিন পর আড়াই বছরের পোষ্যের নামে থানায় অভিযোগ দায়ের করেন সুকন্যা মিরবাহার নামে এক মহিলা। পরে ফেসবুক দেখে তিনি জানতে পারেন, কুকুরটিকে উদ্ধার করা হয়েছে হাওড়ার পাঁচলায়! দেবশ্রী রায় ফাউন্ডেশনে রয়েছে সে। কারণ মালিকের খোঁজ মেলেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.