সারদায় আমানতকারীদের টাকা ফেরানোর উদ্যোগ, এক সদস্যের কমিটি গড়তে পারে হাইকোর্ট

অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়কে ইতিমধ্যেই অব্যাহতি দিয়েছে আদালত।

Updated By: Jun 22, 2021, 04:15 PM IST
সারদায় আমানতকারীদের টাকা ফেরানোর উদ্যোগ, এক সদস্যের কমিটি গড়তে পারে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদন: এ রাজ্যের সবকটি মামলায় জামিন পেয়ে গিয়েছেন অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়। সারদায় আমানতকারীদের টাকা ফেরাতে এবার এক সদস্যের কমিটি গঠন করতে পারে কলকাতা হাইকোর্ট। তবে কবে, কিভাবে ও কার নেতৃত্বে এই কমিটি তৈরি হবে, তা চূড়ান্ত হয়নি এখনও। 

দেখতে দেখতে আট বছর পেরিয়ে গেল। সারদা মামলায় শেষপর্যন্ত অব্যহতি পেলেন দেবযানী মুখোপাধ্যায়। পশ্চিমবঙ্গের সবকটি মামলায় তাঁকে জামিন দিল কলকাতা হাইকোর্ট। আদালত সূত্রে খবর, ব্যক্তিগত ২ লক্ষ টাকা বন্ডে জামিন পেয়েছেন একদা সারদা গোষ্ঠীর সেকেন্ড-ইন-কমান্ড। আদালত শর্ত দিয়েছে, যে থানা এলাকায় বাড়ি, সেই এলাকার বাইরে বেরোতে পারবেন না দেবযানী। সপ্তাহে একদিন দেখা করতে হবে সিবিআই-র তদন্তকারী অফিসারের সঙ্গে। জেলের বাইরে থাকাকালীন কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ, এমনকী যোগাযোগের চেষ্টাও করতে পারবেন না তিনি।

আরও পড়ুন: Syama Prasad Mukherjee-র মৃত্যু স্বাভাবিক না অস্বাভাবিক? তদন্ত কমিশন দাবি করে জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে

সারদাকাণ্ডে হাইকোর্টে চূড়ান্ত রিপোর্ট দাখিল করেছে শ্যামল সেন কমিটি। সেই রিপোর্ট এখনও কেন হাইকোর্টে রেজিস্ট্রারের কাছে পড়ে রয়েছে? প্রশ্ন তুলেছেন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল। আদালত জানতে চায়, শ্যামল সেন কমিটির মেয়াদ শেষ হওয়ার পর যে ১৩৮ কোটি টাকা ছিল এবং রাজ্য যা নিজের প্রয়োজনে ব্যবহার করেছে, সেই টাকাইবা কেন সাধারণ আমানতকারীদের দেওয়া যাবে না? ২৯ জুলাই পরবর্তী শুনানি।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.