Bhabanipur By-Poll Case: পিছল উপনির্বাচন সংক্রান্ত মামলার শুনানি, কী বলল হাইকোর্ট?

 বিজ্ঞপ্তি জারির এত পরে মামলা কেন? প্রশ্ন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির

Updated By: Sep 13, 2021, 01:40 PM IST
Bhabanipur By-Poll Case: পিছল উপনির্বাচন সংক্রান্ত মামলার শুনানি, কী বলল হাইকোর্ট?

নিজস্ব প্রতিবেদন: কলকাতা হাইকোর্টে পিছল ভবানীপুর উপনির্বাচন সংক্রান্ত মামলার শুনানি। দ্রুত মামলা শোনার আর্জিতে সায় দিল না আদালত। বিজ্ঞপ্তি জারির এত পরে মামলা কেন? প্রশ্ন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের। এই মামলার গ্রহণযোগ্যতা নেই বলে দাবি জাতীয় নির্বাচন কমিশনের। সোমবার ফের মামলার শুনানি।

জাতীয় নির্বাচন কমিশনের তরফে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন ঘোষণার পরেই কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা হয়। মামলাকারীর অভিযোগ, মুখ্যসচিব ক্ষমতা ব্যবহার করে প্রভাব খাটিয়েছেন। শুধুমাত্র ভবানীপুরের জন্য তিনি উপনির্বাচন চেয়েছেন। বাকি কেন্দ্রে কেন ভোট হবে না? সোমবার মামলাকারীর হয়ে সওয়াল করেন আইনজীবী বিকাশ ভট্টাচার্য।

আরও পড়ুন: ICore Chit Fund Case: শিল্প দফতরের অফিসে CBI, মন্ত্রী Partha Chatterjee-কে জিজ্ঞাসাবাদ

তিনি বলেন, "সাধারণ নির্বাচন এবং উপনির্বাচনের মধ্যে ফারাক রয়েছে। করোনা পরিস্থিতির কারণে পরেও ভোট করা যেতে পারে।" এই অবস্থায় জাতীয় নির্বাচন কমিশনের আইনজীবী দাবি করেন, মামলার গ্রহণযোগ্যতা নেই।

আরও পড়ুন: By Poll: মিছিলে শুভেন্দু, ঢাক-ঢোল বাজিয়ে মনোনয়ন পেশ প্রিয়াঙ্কার

অন্যদিকে মামলাকারীকে কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল প্রশ্ন করেন, "নোটিফিকেশনের এত পরে কেন আদালতে এসেছেন?" এরপর তিনি আগামী সোমবার এই মামলার শুনানির নির্দেশ দেন তিনি।