Mamata Banerjee: কী উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে যুবক? কালীঘাটকাণ্ডে SIT গঠন

মুখ্যমন্ত্রীর বাড়িতে যেসব পুলিসকর্মী ডিউটিতে থাকবেন, তাঁরা মোবাইল ব্যবহার করতে পারবেন না। নির্দেশিকা জারি করেছে নবান্ন। 

Updated By: Jul 5, 2022, 06:29 PM IST
Mamata Banerjee: কী উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে যুবক? কালীঘাটকাণ্ডে SIT গঠন

পিয়ালি মিত্র: নিরাপত্তায় কোনও ফাঁক ছিল না তো? কীভাবে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকে পড়ল যুবক? কী উদ্দেশ্য ছিল তাঁর? কালীঘাটকাণ্ডে এবার সিট বা বিশেষ তদন্তকারী দল গঠন করল কলকাতা পুলিস। নেতৃত্বে থাকবেন ডিসি ডিডি স্পেশাল ও ডিডি (STF)।

ঘটনার সুত্রপাত শনিবার রাতে। নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ি চত্বরে ঢুকে পড়ে উত্তর ২৪ পরগনার হাসনাবাদের বাসিন্দা হাফিজুল মোল্লা। পুলিস সূত্রের খবর,  মুখ্য়মন্ত্রীর বাড়ির দক্ষিণ দিকে কনফারেন্স হলের পিছনের দিকে লুকিয়ে ছিল সে। শুধু তাই নয়, তার কাছে আবার ছিল একটি লোহার রডও। কেন? প্রাথমিক তদন্তে অনুমান, কাউকে আঘাত করার জন্যই লোহার রড সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকেছিল হাফিজুল। সোমবার রাতে তাকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা।

আরও পড়ুন: Roopa Ganguly meets Kunal Ghosh: কুণাল ঘোষের সঙ্গে বৈঠকে রূপা, তুঙ্গে জল্পনা

এদিকে এই ঘটনার পর ঢেলে সাজানো হচ্ছে মু্খ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থা। মুখ্যমন্ত্রীর বাড়িতে যেসব পুলিসকর্মী ডিউটিতে থাকবেন, তাঁরা মোবাইল ব্যবহার করতে পারবে না। ইতিমধ্যেই নির্দেশিকা জারি করেছে নবান্ন। সূত্রের খবর, চারদিকে উঁচু পাঁচিল দিয়ে ঘিরে ফেলা হবে মুখ্যমন্ত্রীর বাড়ি। বাড়ির পিছনের দিকে ওয়াচ টাওয়ার ও সামনে বাঙ্কার বানানো হতে পারে। এমনকী, কালীঘাট ব্রিজ দিয়ে গোপালনগর দিকে যাওয়ার পথে সমস্ত গাড়ি পরীক্ষা করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.