চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে রাজ্যের ২ প্রাক্তন আমলাকে জেরা সিবিআই-এর

২০১২-র মার্চে সরকারি অনুদানপ্রাপ্ত লাইব্রেরিগুলোয় কোন সংবাদপত্র রাখা হবে তা নিয়ে একটি নির্দেশ জারি করে রাজ্য। সেই সময় অতিরিক্ত  স্বরাষ্ট্রসচিবের পদে ছিলেন দীনবন্ধু।

Updated By: Oct 4, 2018, 06:38 PM IST
চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে রাজ্যের ২ প্রাক্তন আমলাকে জেরা সিবিআই-এর
দীনবন্ধু ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন : চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে এবার সিবিআই-এর সামনে রাজ্যের দুই অফিসার। বৃহস্পতিবার কলকাতা ও দিল্লিতে দফায় দফায় জেরা করা হয় রাজ্যের প্রাক্তন অতিরিক্ত স্বরাষ্ট্রসচিব দীনবন্ধু ভট্টাচার্য এবং আইএএস তথা প্রাক্তন পর্যটন সচিব রাঘবেন্দ্র সিংকে।

আরও পড়ুন, ২০ লাখ টাকা ক্ষতিপূরণের দাবি, ইসলামপুরে কাণ্ডে হাইকোর্টে মামলা নিহত ছাত্রদের পরিবারের

চিটফান্ড কাণ্ডে ফের তত্পর হয়ে উঠেছে সিবিআই। একইদিনে দুই শহরে জেরার মুখে পড়লেন এক প্রাক্তন আমলা এবং এক আইএএস অফিসার। বৃহস্পতিবার প্রাক্তন অতিরিক্ত স্বরাষ্ট্রসচিব দীনবন্ধু ভট্টাচার্যকে তলব করে সিবিআই। বেলা ১২টা নাগাদ কলকাতার সিবিআই দফতরে পৌছন দীনবন্ধু। কয়েকদফা জেরার পর বিকেল  ৫টা নাগাদ সিবিআই দফতর থেকে বেরিয়ে যান তিনি। তবে জেরার বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি।

আরও পড়ুন, বিয়ের ৬ মাসেই খুন গৃহবধূ, বদলায় শ্বশুরঘরেই কবর দিয়ে দেওয়াল তুলে দিলেন বাপের বাড়ির আত্মীয়রা

২০১২-র মার্চে সরকারি অনুদানপ্রাপ্ত লাইব্রেরিগুলোয় কোন সংবাদপত্র রাখা হবে তা নিয়ে একটি নির্দেশ জারি করে রাজ্য। সেই সময় অতিরিক্ত  স্বরাষ্ট্রসচিবের পদে ছিলেন দীনবন্ধু। সূত্রের খবর, সিবিআই তাঁর কাছে জানতে চায়, সেই নির্দেশিকায় কেন একটি বিশেষ গোষ্ঠীর সংবাদপত্রকে প্রাধান্য দেওয়া হয়? কার নির্দেশে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল? সিবিআই সূত্রে খবর, সংবাদপত্রের নির্দেশিকা দীনবন্ধুর হাত ধরেই কার্যকর হয়েছিল। তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে।

আরও পড়ুন, পুজোয় রাজ্য সরকারি কর্মচারীদের জন্য দারুণ 'উপহার' মুখ্যমন্ত্রীর

অন্যদিকে, বৃহস্পতিবার রাজ্যের প্রাক্তন পর্যটন সচিব তথা আইএএস রাঘবেন্দ্র সিংকেও তলব করে সিবিআই। তিনি বর্তমানে দিল্লিতে কর্মরত। দিল্লির অফিসে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর তাঁর বয়ান রেকর্ড করা হয়। রাঘবেন্দ্র পর্যটন সচিব থাকাকালীন কি রোজ ভ্যালি, সারদার সঙ্গে সরকারের চুক্তি হয়েছিল? পর্যটন সচিব হিসাবে রাঘবেন্দ্র কি চিটফান্ড সংস্থাগুলির সঙ্গে বৈঠক করেছিলেন? সেই বৈঠকে কারা ছিলেন?এসবই তাঁর কাছে তদন্তকারী অফিসাররা জানতে চান বলে সিবিআই সূত্রে খবর।

.