রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানা

ইতিমধ্যে রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে।

Updated By: May 26, 2019, 08:12 PM IST
রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানা

নিজস্ব প্রতিবেদন: কলকাতার প্রাক্তন পুলিস কমিশনারের বাড়িতে ফের সিবিআই। রবিবার সন্ধ্যায় রাজীব কুমারের বাসভবনে হাজির হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

এদিন সন্ধ্যায় সিবিআই-এর একটি চার সদস্যের দল প্রথমে পৌঁছায় কলকাতার লাউডন স্ট্রিটে কলকাতার পুলিস কমিশনারের বাসভবনে। কিন্তু সেখান থেকে জানানো হয় ওই বাড়িতে এখন আর রাজীব কুমার থাকেন না। সেখানে এখন কলকাতার বর্তমান পুলিস কমিশনার থাকেন।

আরও পড়ুন: আরও বিপাকে রাজীব কুমার, লুক আউট সার্কুলার জারি প্রাক্তন নগরপালের বিরুদ্ধে

তার পর সেখান থেকে সিবিআই-এর দল চলে যায় পার্কস্ট্রিটের পুলিস কোয়ার্টারে। এখন সেখানেই থাকেন রাজীব কুমার। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানেই রয়েছেন সিবিআই-এর আধিকারিকরা। একটি সূত্র থেকে জানা গিয়েছে, রাজীব কুমার এখন বাড়িতে রয়েছেন।

তবে ঠিক কী কারণে সিবিআই এদিন রাজীব কুমারের বাড়িতে হানা দিল, তা এখনও স্পষ্ট নয়। ওই দলের হাতে একটি নোটিস রয়েছে, তা জানা যায়নি। বাড়িতেই কি রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করা হবে, নাকি তাঁকে গ্রেফতার করা হবে, এই বিষয়টিও এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: ফের সুপ্রিম কোর্টে ধাক্কা রাজীব কুমারের, রায় পুনর্বিবেচনার আবেদন খারিজ

রাজীব কুমারের বিরুদ্ধে সারদা কাণ্ডের তথ্যপ্রমাণ নষ্টের অভিযোগ রয়েছে। এর আগে গত ফেব্রুয়ারি মাসে রাজীব কুমারের বাসভবনে যায় সিবিআই। তখন তিনি কলকাতার পুলিস কমিশনার। ফলে এ নিয়ে ব্যাপক গোলমাল হয়।

পরে সুপ্রিম কোর্টে যায় সিবিআই। শীর্ষ আদালত রাজীব কুমারকে রক্ষাকবচ দেয়। অন্যদিকে সিবিআইকে রাজীব কুমারকে জেরা করার অনুমতি দেয়। সেই মতো শিলংয়ে গিয়ে সিবিআইয়ের জেরার মুখোমুখি হন রাজীব কুমার।

আরও পড়ুন: গ্রেফতারি এড়াতে ফের আদালতে রাজীব কুমার, করলেন রক্ষাকবচ বৃদ্ধির আবেদন

কিন্তু সিবিআই রাজীব কুমারের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ তোলে। হেফাজতে নিয়ে জেরার করার আর্জি জানানো হয় শীর্ষ আদালতে। সম্প্রতি সুপ্রিম কোর্ট রাজীব কুমারের রক্ষাকবচ তুলে নেয়। আগাম জামিনের আর্জি খারিজ করে দেয়।

ফলে এখন চাইলেই সিবিআই রাজীব কুমারের বিরুদ্ধে যে কোনও পদক্ষেপ করতে পারে। ইতিমধ্যে রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে। তার পরই এই পদক্ষেপ।

.