Indian Museum: জাদুঘরে আর্থিক 'দুর্নীতি'! তদন্তভার নিতে প্রস্তুত CBI, হাইকোর্টে জানাল কেন্দ্র

জাদুঘর কর্তৃপক্ষকে হলফনামার পেশের নির্দেশ।

Updated By: Apr 7, 2022, 10:11 PM IST
 Indian Museum:  জাদুঘরে আর্থিক 'দুর্নীতি'! তদন্তভার নিতে প্রস্তুত CBI, হাইকোর্টে জানাল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় জাদুঘরে (Indian Museum) আর্থিক 'দুর্নীতি'। তদন্তভার নিতে প্রস্তুত CBI, হাইকোর্টে জানালেন কেন্দ্রের আইনজীবী। ৪ সপ্তাহের মধ্যে জাদুঘর কর্তৃপক্ষকে হলফনামা দেওয়ার নির্দেশ দিল হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

কেন্দ্রীয় বরাদ্দের খুব সামান্য টাকা খরচ হয়েছে। বাকি টাকার হদিশ পাওয়া যাচ্ছে না! ভারতীয় জাদুঘরের সংস্কার ও দুষ্প্রাপ্য় সামগ্রীর রক্ষণাবেক্ষণে বিপুল অঙ্কের আর্থিক 'দুর্নীতি'র ইঙ্গিত মিলেছে ক্যাগের রিপোর্টে। কত টাকার? ১০৯ কোটি। সঙ্গে আবার জাদুঘরের দুষ্প্রাপ্য় সামগ্রীর পাচার ও নিয়োগে বেনিয়মের অভিযোগও।

আরও পড়ুন:  Jhalda Councilor Murder: ঝালদাকাণ্ডে CBI তদন্তের বিরোধিতায় ডিভিশন বেঞ্চের দ্বারস্থ রাজ্য

এই অভিযোগে আবার একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে। স্রেফ জাদুঘর কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করা নয়, এই মামলায় CBI তদন্ত করতে পারবে কিনা, তাও জানানোর নির্দেশ দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। এদিন ফের মামলাটির শুনানি হয় হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে।

আরও পড়ুন: CBI on SLST Case: 'কীভাবে নির্লজ্জের মতো মিথ্যে বয়ান দিলেন?' SSC-র প্রাক্তন উপদেষ্টার ভূমিকায় 'ক্ষুব্ধ' বিচারপতি

বারুইপুর দত্তপাড়া শ্যামাপুজো ট্রাস্ট্রের তরফে হাইকোর্টে মামলা লড়ছেন আইনজীবী সপ্তর্ষি দত্ত। তিনি জানিয়েছে, 'শুনানিতে কেন্দ্রীয় সরকারের আইনজীবী জানিয়েছে, এই মামলায় তদন্তভার নিতে আপত্তি নেই CBI-র'।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.