CBI on SLST Case: 'কীভাবে নির্লজ্জের মতো মিথ্যে বয়ান দিলেন?' SSC-র প্রাক্তন উপদেষ্টার ভূমিকায় 'ক্ষুব্ধ' বিচারপতি

নবম ও দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় সিবিআই (CBI) তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের।

Updated By: Apr 7, 2022, 03:55 PM IST
 CBI on SLST Case: 'কীভাবে নির্লজ্জের মতো মিথ্যে বয়ান দিলেন?' SSC-র প্রাক্তন উপদেষ্টার ভূমিকায় 'ক্ষুব্ধ' বিচারপতি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: নবম ও দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। একই সঙ্গে SSC-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা (S P Sinha)-কে তীব্র ভাষায় ভর্ৎসনা করেন সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

SSC-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা (S P Sinha)-কে ডকে দাঁড় করিয়ে আগেই জিজ্ঞাসাবাদ করেছিলেন বিচারপতি। তার বয়ান রেকর্ড হয়েছিল। যেখানে তিনি বলেছিলেন যে, কোনও বৈঠক হয়নি। কিন্তু ইতিমধ্য়ে একটা তথ্য আদালতের কাছে জমা পড়েছে। যেখানে উঠে এসেছে যে, ২০১৯-এর পয়লা নভেম্বর দ্বিতীয় বৈঠক হয়েছিল এবং শিক্ষামন্ত্রীর আপ্তসহায়কের চেম্বারে সেই বৈঠক হয়েছিল। তার মানে প্রথম বৈঠকও হয়ে থাকতে পারে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন SSC-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা (S P Sinha)। যিনি জিজ্ঞাসাবাদের সময় বলেছিলেন যে, কোনও বৈঠক হয়নি। 

এই সমস্ত তথ্য দেখে বৃহস্পতিবার অবাক হয়ে যান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি অভিযোগ করেন, জিজ্ঞাসাবাদের সময় মিথ্যে বয়ান দিয়েছিলেন এসপি সিনহা। এরপরই বিচারপতি বলেন, "একটা মানুষ ডকে দাঁড়িয়ে কীভাবে নির্লজ্জের মতো মিথ্যে বয়ান দিলেন?" একই সঙ্গে আদালতের নির্দেশ, কোন বৈঠক হয়েছিল কিনা বা মিটিং সম্পর্কে মন্ত্রী কিছু জানতেন কিনা, সেটার তদন্ত হবে। এমনকী, কোনও রাজনৈতিক নেতাকেও তদন্তের পরিধিতে আনতে কোনও বাধা নেই। সিবিআই-কে পূর্ণ স্বাধীনতা দিল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: CBI on SLST Case: নবম-দশমে সহকারী শিক্ষক নিয়োগে 'দুর্নীতি', CBI তদন্তের নির্দেশ হাইকোর্টের

আরও পড়ুন: খাস কলকাতায় বন্ধ হয়ে গেল স্কুল, চিন্তার ভাঁজ পড়ুয়াদের কপালে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.