'কবে পারব আমরা জানি না', নারদকাণ্ডে সিবিআই-এর চার্জশিট ঘিরে অনিশ্চয়তা

"কবে চার্জশিট দিতে পারব, তা আমরা জানি না।"

Reported By: বিক্রম দাস | Updated By: Feb 10, 2020, 01:51 PM IST
'কবে পারব আমরা জানি না', নারদকাণ্ডে সিবিআই-এর চার্জশিট ঘিরে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিবেদন : নারদাকাণ্ডে (Narada case) চার্জশিট কবে? কবে চার্জশিট (Charge sheet) দেবে সিবিআই? এই প্রশ্নের কোনও যথাযথ উত্তর মিলল না। বরং সিবিআই (CBI) স্পষ্ট ভাষায় জানিয়ে দিল, কবে তারা নারদকাণ্ডে চার্জশিট দিতে পারবে, তা নিয়ে এখনই নির্দিষ্ট করে কিছু বলতে পারছে না তারা। এরফলে নারদকাণ্ডের চার্জশিট ঘিরে এখন শুধুই অনিশ্চয়তা।

কী হয়েছে বিষয়টা? একটু খোলসা করা যাক-

নারদায় অভিযুক্তদের চার্জশিট কবে? সিবিআই-এর কাছে জানতে চেয়েছিল ইডি (ED)। এই মর্মে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে নোটিস দিয়েছিল ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সেই নোটিসেরই জবাব দিল সিবিআই। ইডিকে দেওয়া চিঠিতে সিবিআই জানিয়েছে, "কবে চার্জশিট দিতে পারব, তা আমরা জানি না।"

কারণ হিসেবে সিবিআই চিঠিতে উল্লেখ করেছে, "৪ সাংসদকে চার্জশিট দেওয়ার প্রসঙ্গে লোকসভার অধ্যক্ষকে চিঠি দেওয়া হয়েছে। চিঠির পর ৩ বার রিমাইন্ডারও দেওয়া হয়েছে। কিন্তু এখনও চার্জশিটে সাংসদদের নামের অন্তর্ভুক্তি নিয়ে অনুমতি মেলেনি। তাই কবে চার্জশিট, তা নিশ্চিত নয়।"

আরও পড়ুন, নোংরা ভাষায় মেসেজ, যুবতীকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করার 'হুমকি' তৃণমূল নেতার!

প্রসঙ্গত, নারদা স্টিং অপারেশন নিয়ে সিবিআই ও ইডি, দুই কেন্দ্রীয় সংস্থা-ই তদন্ত করছে। অপরাধমূলক ষড়যন্ত্র ও দুর্নীতির তদন্ত করছে সিবিআই। অন্যদিকে টাকার নয়ছয়, সুবিধাভোগী কারা, তা নিয়ে তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এখন ইডি-র তদন্ত প্রায় শেষ। সিবিআই চার্জশিট দিলেই সঙ্গে সঙ্গে পদক্ষেপ করবে ইডি। কিন্তু সিবিআই যেহেতু চার্জশিট দিতে পারছে না, তাই চার্জশিটের অভাবে এখন থমকে আছে ইডি।