Dev: গরুপাচার মামলায় সাংসদ-অভিনেতা দেবকে নোটিস CBI-এর

আগামী ১৫ ফেব্রুয়ারি দেবকে ডেকে পাঠিয়েছে CBI 

Updated By: Feb 9, 2022, 05:21 PM IST
 Dev: গরুপাচার মামলায় সাংসদ-অভিনেতা দেবকে নোটিস  CBI-এর

নিজস্ব প্রতিবেদন: গরুপাচার মামলায় নাম জড়ালো অভিনেতা-সাংসদ দেবের (Dev)। ঘাটাল (Ghatal) কেন্দ্রের তৃণমূল (TMC) সাংসদ (MP) দীপক অধিকারী অর্থাৎ দেবকে নোটিস পাঠিয়েছে CBI। আগামী ১৫ ফেব্রয়ারি সাংসদ অভিনেতাকে হাজিরার নির্দেশ দেয় সিবিআই(CBI)। গরুপাচার মামলায় (Cattle Smugling Case) তাঁকে নোটিস পাঠানো হয়েছে। এই মামলায় তদন্তের সময়ই উঠে এসেছে তাঁর নাম। 

সিবিআই সূত্রের খবর, ১৫ ফেব্রুয়ারি সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কলকাতা দফতরে ডেকে পাঠানো হয়েছে দেবকে। সাক্ষী হিসাবেই তাঁকে তলব করেছে সিবিআই। প্রশ্ন উঠেছে কেন দেবকে তলব করল সিবিআই? কীভাবে এই মামলার সঙ্গে জড়ালো তাঁর নাম? সিবিআই সূত্রের খবর, গরুপাচার মামলায় তদন্তে নেমে সিবিআইয়ের সামনে আসে কিছু তথ্য যেখানে দেখা যায়,ঘাটাল হাইওয়ে বা ঘাটালের রাস্তা দিয়ে সক্রিয় ছিল এই চক্র। সেই সূত্র ধরে বেশ কিছু লোককে জিজ্ঞাসাবাদ করার পরই দেবের নাম পান সিবিআই অফিসাররা। তাই দেব এ বিষয়ে কী জানেন, তা জানতেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে। 

সিবিআই সূত্রের কবর, গরুপাচার কাণ্ডে এর আগে উঠে এসেছে একাধিক ব্যক্তির নাম। বেশ কয়েকজন পুলিস কর্তা ও ইন্সপেক্টরকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী অফিসাররা। যে যে রুট দিয়ে এই গরুপাচার হতো সেই সমস্ত জায়গায় বিভিন্ন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেখানে ঘাটালের কয়েকটি সূত্র পাওয়া গেছে। ঘাটালের সাংসদ হওয়ার কারণে উঠে এসেছে দেবের নাম। গরুপাচার মামলায় এর আগে গ্রেফতার করা হয়েছে মূল অভিয়ুক্ত এনামুল হককে। জানুয়ারির শেষে তাকে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট।  সতীশ নামক এক বিএসএফের এক কমান্ডিং অফিসারকে গ্রেফতার করা হয়েছে। ইতিমধ্যেই এই মামলায় তলব করা হয়েছে রাজ্যের এক মন্ত্রী এবং আইনজীবীকেও। তাই এই মামলায় দেবের সাক্ষ্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন সিবিআই অফিসাররা। 

আরও পড়ুন: Sonu Sood: ফের বিপদে ত্রাতা সোনু, প্রাণ বাঁচালেন গাড়ি দুর্ঘটনায় আহত যুবকের, দেখুন ভিডিও

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.