প্রশ্ন বিভ্রাটের জের, পরীক্ষা বাতিল ঘিরে অশান্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাস

বাংলার পর পলিটিক্যাল সায়েন্স। প্রশ্ন বিভ্রাটের জেরে আবার পরীক্ষা বাতিল কলকাতা বিশ্ববিদ্যালয়ে। তার জেরে অশান্ত হয়ে উঠল কলেজ স্ট্রিট ক্যাম্পাস। দীর্ঘক্ষণ আশুতোষ বিল্ডিংয়ে বসে থাকতে হল শিক্ষামন্ত্রীকে।

Updated By: Jun 8, 2017, 05:19 PM IST
প্রশ্ন বিভ্রাটের জের, পরীক্ষা বাতিল ঘিরে অশান্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাস

ওয়েব ডেস্ক : বাংলার পর পলিটিক্যাল সায়েন্স। প্রশ্ন বিভ্রাটের জেরে আবার পরীক্ষা বাতিল কলকাতা বিশ্ববিদ্যালয়ে। তার জেরে অশান্ত হয়ে উঠল কলেজ স্ট্রিট ক্যাম্পাস। দীর্ঘক্ষণ আশুতোষ বিল্ডিংয়ে বসে থাকতে হল শিক্ষামন্ত্রীকে।

আজ ছিল পলিটিক্যাল সায়েন্স পাস সাবজেক্টের পরীক্ষা। পরীক্ষার্থীর সংখ্যা বেশি থাকায়, দুটি হাফে পরীক্ষা নেওয়া হবে বলে ঠিক ছিল। কিন্তু বাঘাযতীন সম্মেলনী কলেজে ফার্স্ট হাফেই সেকেন্ড হাফের প্রশ্নপত্র খুলে ফেলা হয়। তার জেরে বাতিল হয় সেকেন্ড হাফের পরীক্ষা। কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে সেকেন্ড হাফে পরীক্ষা দিতে এসেছিলেন অনেকে। পরীক্ষা বাতিলের খবর শুনে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

বিক্ষোভের সময় ক্যাম্পাসে ছিলেন শিক্ষামন্ত্রী। কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাস উদ্বোধনের জন্য গিয়েছিলেন তিনি। পরীক্ষার্থীদের বিক্ষোভের জেরে শিক্ষামন্ত্রীকে দীর্ঘক্ষণ আশুতোষ ভবনে বসে থাকতে হয়। বিক্ষোভকারীরা চলে যাওয়ার পর বাস উদ্বোধন করেন তিনি। সেকেন্ড হাফের প্রশ্ন ফাঁসের ঘটনায় বাঘাযতীন সম্মেলনী কলেজের প্রিন্সিপালকে সাসপেন্ড করা হয়েছে। ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন, মোর্চার বিক্ষোভে জ্বলছে পাহাড়, পুলিসের উপর ইটবৃষ্টি

.