Chhatradhar Mahato: ছেলের বিয়ে-বউভাত, কার্ড-প্রমাণে প্যারোল‌ চাইছেন ছত্রধর

 ৩ জুলাই বিয়ে ধৃতিপ্রসাদের। আর ৫ জুলাই বিয়ে দেবীপ্রসাদের। তারপর ৬ জুলাই একসঙ্গে দুই ছেলেরই বউভাত বা 'প্রীতিভোজ'। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 30, 2022, 06:29 PM IST
Chhatradhar Mahato: ছেলের বিয়ে-বউভাত, কার্ড-প্রমাণে প্যারোল‌ চাইছেন ছত্রধর
নিজস্ব চিত্র

অর্ণবাংশু নিয়োগী: জুলাইয়ের প্রথম সপ্তাহেই বিয়ে দুই ছেলের। বড় ছেলে ধৃতিপ্রসাদ ও ছোট ছেলে দেবীপ্রসাদ। একদিনের ব্যবধানে বিয়ে দুজনেরই। দুই ছেলের বিয়ে ও বউভাতে যাতে তিনি উপস্থিত থাকতে পারেন, সেইজন্য় কার্ডের প্রমাণ দিয়ে প্যারোলে মুক্তির জন্য আবেদন জানালেন ছত্রধর মাহাত (Chhatradhar Mahato)।

৩ জুলাই ও ৫ জুলাই। ৩ জুলাই বিয়ে ধৃতিপ্রসাদের। আর ৫ জুলাই বিয়ে দেবীপ্রসাদের। তারপর ৬ জুলাই একসঙ্গে দুই ছেলেরই বউভাত বা 'প্রীতিভোজ'। দুই ছেলেরই বিয়ে ও বউভাতে উপস্থিত থাকতে চান বাবা ছত্রধর। আর তাই নগরা দায়রা আদালতে প্রধান বিচারকের কাছে কার্ডের প্রমাণ দিয়ে প্যারোলে মুক্তির আবেদন জানিয়েছেন তিনি। যদিও আবেদনের প্রেক্ষিতে এখনও কোনও রায় দেননি বিচারক।

প্রসঙ্গত, ১১ বছর পর ২০২১-এর বিধানসভা নির্বাচনে প্রথম ভোট দেন ছত্রধর। নিজের বিধানসভা কেন্দ্রেই ভোট দেন তিনি। স্ত্রীকে নিয়ে ভোট দেওয়ার পর দেখা করেন মায়ের সঙ্গে। তারপর পরিবারের অসুস্থ একজনকে দেখতে হাসপাতালেও যান। এরপরই সেদিন রাতের বেলা-ই লালগড় থেকে ছত্রধর মাহাতকে গ্রেফতার করে এনআইএ। ২০০৯ সালে রাজধানী এক্সপ্রেস হাইজ্যাকের ঘটনায় তাঁকে গ্রেফতার করে এনআইএ। 

তারপর থেকে এরমধ্যে ২-১ বার জামিনের জন্য আবেদনও করেন ছত্রধর মাহাত। যদিও তা খারিজ হয়ে গিয়েছে প্রতিবার-ই। সম্প্রতি দুই ছেলের বিয়ে ঠিক হয়। আর তারপরই আবার নতুন করে প্যারোলে মুক্তির আবেদন। মামলাকারীর আইনজীবী কৌশিক সিনহা বলেন, "আমরা আবেদন জানিয়েছি। যাতে দুই ছেলে বিয়ের দিন বাবাকে পাশে পায়। আর বাবাও তাঁর দায়িত্ব সম্পন্ন করতে পারেন।" এখন কার্ড প্রমাণের সাপেক্ষে ছত্রধর প্যারোলে মুক্তি পান কিনা, সেটাই দেখার।

আরও পড়ুন, Dinesh Majumder Bhavan Exclusive: নতুন রঙের সাথে সংগ্রহশালাও, সেজে উঠছে বুদ্ধ-বিমানের প্রাণের দীনেশ মজুমদার ভবন

আরও পড়ুন, Rohingya Refugee Camp Exclusive: ভাসান চরে প্ল্যানড গ্রাম! রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ভারতকে পাশে চায় বাংলাদেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.