শিশুপাচার কাণ্ডে মুখ্যমন্ত্রী কী নির্দেশ দিলেন?

শিশুপাচার কাণ্ডে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। আজ নবান্নে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, বৈঠকে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী আরও নজরদারির নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে সিআইডিকে আরও কড়া হাতে বিষয়টি দেখার নির্দেশ দিয়েছেন তিনি।

Updated By: Nov 28, 2016, 08:31 PM IST
শিশুপাচার কাণ্ডে মুখ্যমন্ত্রী কী নির্দেশ দিলেন?

ওয়েব ডেস্ক: শিশুপাচার কাণ্ডে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। আজ নবান্নে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, বৈঠকে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী আরও নজরদারির নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে সিআইডিকে আরও কড়া হাতে বিষয়টি দেখার নির্দেশ দিয়েছেন তিনি।

শুধু দুই চব্বিশ পরগনা বা কলকাতাই নয়। শিশুপাচারের নেটওয়ার্ক ছড়িয়ে রাজ্যজুড়ে। জড়িয়ে গিয়েছে সরকারি হোমের নামও। এনিয়ে উদ্বিগ্ন এবং ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। সোমবার নবান্নে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং সমাজকল্যাণ সচিবের সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন সকালে খালি পেটে এক কোয়া রসুন খেলে কী হবে জানুন

নবান্ন সূত্রে খবর, বৈঠকে সমাজকল্যাণ ও নারী ও শিশুকল্যাণ দফতরের কাজে নিজের অসন্তোষ গোপন করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। দুই দফতরের অধীনে যে সমস্ত হোম রয়েছে, তার নজরদারি আরও বাড়ানোর পাশাপাশি কোনও শিথিলতা বরদাস্ত করা হবে না বলেও নির্দেশ তাঁর।

শিশুপাচার কাণ্ডে কেন নাম জড়িয়ে গেল সরকারি হোমের... কেন এই শিথিলতা? পরিকাঠামোর কি অভাব ছিল? এই প্রশ্নও তুলেছেন মুখ্যমন্ত্রী। প্রয়োজনে পরিকাঠামো উন্নয়নের কথা জানিয়েছেন তিনি। স্বাস্থ্য দফতরকে বেসরকারি নার্সিংহোমগুলিতে  আচমকা হানা দেওয়ার  নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে সিআইডিকে তদন্তের ক্ষেত্রে আরও কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি । শিশু পাচারে কারও বিরুদ্ধে অভিযোগ উঠলে তা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন নোট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার না করলে মোদীকে কী হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী?

এদিকে শিশু পাচার নিয়ে সুর চড়াচ্ছে বিরোধীরাও। সিবিআই তদন্তের দাবির পাশাপাশি বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে কংগ্রেস। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর দাবি, দোষীদের দ্রুত গ্রেফতার করা উচিত।