এটা আমাদের নৈতিক জয়, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

মঙ্গলবার কলকাতার মেয়ো রোডের ধরনা মঞ্চ থেকে তিনি বললেন, ''বিচারব্যবস্থার প্রতি আমাদের আস্থা রয়েছে।''

Updated By: Feb 5, 2019, 12:14 PM IST
এটা আমাদের নৈতিক জয়, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: রাজীব কুমার নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশকে নৈতিক জয় হিসেবেই দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কলকাতার মেয়ো রোডের ধরনা মঞ্চ থেকে তিনি বললেন, ''এটা আমাদের নৈতিক জয়। বিচারব্যবস্থার প্রতি আমাদের আস্থা রয়েছে।''

আরও পড়ুন: রাজীব কুমারকে সিবিআইয়ের সামনে হাজিরা দিতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের

প্রসঙ্গত, রবিবার রাত থেকে টানাপোড়েন চলছে সিবিআই ও কলকাতা পুলিসের মধ্যে। সে দিন রাজীব কুমারের বাড়িতে যাওয়ার চেষ্টা করেন সিবিআই আধিকারিকরা। তাঁরা বাধাপ্রাপ্ত হন। সে নিয়ে ব্যাপক হট্টগোল হয়। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সিবিআইকে ব্যবহার করে হেনস্তার অভিযোগ এনে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী। এদিকে সোমবার সুপ্রিম কোর্টে এ নিয়ে মামলা দায়ের করে সিবিআই। সেই মামলার শুনানি ছিল মঙ্গলবার।

\

আরও পড়ুন: রাজ্যের আবেদনে হাইকোর্টে পিছিয়ে গেল শুনানি, সুপ্রিম কোর্টের ফল দেখেই পদক্ষেপ রাজ্যের

শুনানিতে সুপ্রিম কোর্ট রাজীব কুমারকে সিবিআইয়ের সামনে হাজিরার নির্দেশ দিয়েছেন। তারই প্রতিক্রিয়া দিতে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে এটা নৈতিক জয়। তিনি বিচারব্যবস্থার উপর আস্থা রেখে আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রীর কথায়, রাজীব কুমার কখনও বলেনি যে তিনি উপস্থিত হতে পারবেন না। অসহযোগিতার কথা কখনও বলা হয়নি। তাছাড়া আদালত অবমাননা, রাজীব কুমারকে গ্রেফতারের মতো সিবিআইয়ের দাবি, আদালতে খারিজ হয়ে যাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন: ‘পুলিস অফিসারকে বাঁচানো আদৌ লক্ষ্য নয় মমতার, বরং স্বার্থ নিজের’, বিস্ফোরক টুইট জেটলির

তাঁর দাবি, এই লড়াই শুধু রাজীব কুমারের লড়াই নয়। এই লড়াই কোটি কোটি মানুষের লড়াই। তাঁদের বিরুদ্ধে বৃহত্তর ষড়যন্ত্র হচ্ছে বলেও মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন।