Beleghata Clash: গোষ্ঠী সংঘর্ষে তোলপাড় বেলেঘাটা; অবরোধ তুলতে পুলিসের লাঠি, আহত ৩

মঙ্গলবার মধ্যরাতে ৯২ নম্বর বস্তির কয়েক জন যুবক ৯৫ নম্বর বেলেঘাটা মেইন রোডের উন্নয়ন পল্লীর পুজো মণ্ডপের সামনে দিয়ে যাচ্ছিল। সেইসময় এই পুজো বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেয় তারা

Updated By: Mar 15, 2023, 08:29 AM IST
Beleghata Clash: গোষ্ঠী সংঘর্ষে তোলপাড় বেলেঘাটা; অবরোধ তুলতে পুলিসের লাঠি, আহত ৩

অয়ন ঘোষাল: সাত সকালে ধুন্ধুমার বেলেঘাটা। শীতলা পুজোকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে সংঘর্ষে তোলপাড় ৯২ নম্বর লেবুগোলা বস্তি ও ৯৫ নম্বর উন্নয়ন সমিতি বস্তি। ভাঙচুর হল মণ্ডপ। দু'পক্ষের আহত ৩ জন। সংঘর্ষ থামাতে গিয়ে আহত ২ পুলিস কর্মী। আটক ৫ জন।

আরও পড়ুন- সপ্তাহভর দুর্যোগপূর্ণ আবহাওয়া, বৃষ্টি- দমকা হাওয়া-শিলাবৃষ্টিতে তোলপাড় হতে পারে রাজ্য

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার মধ্যরাতে ৯২ নম্বর বস্তির কয়েক জন যুবক ৯৫ নম্বর বেলেঘাটা মেইন রোডের উন্নয়ন পল্লীর পুজো মণ্ডপের সামনে দিয়ে যাচ্ছিল। সেইসময় এই পুজো বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেয় তারা। এমনটাই অভিয়োগ। তাদের নিজেদের ৯২ নম্বর বস্তিতেও পুজো হয়। লাগোয়া দুটি বস্তির মধ্যে পুজোয় কোন কোন বাড়ি থেকে কে চাঁদা আদায় করবে তা নিয়ে দীর্ঘদিন ধরেই আদায় কাঁচকলায় সম্পর্ক দুই বস্তির যুবকদের। তাই গতরাতের মন্তব্যে আগুনে ঘৃতাহুতি হয়। এই নিয়েই শুরু হয় বচসা। তা বাড়তে বাড়তে তা সংঘর্ষের চেহারা নেয়।

অভিযোগ, ওই বচসার মধ্যেই ৯২ নম্বর বস্তি থেকে লাঠি এবং হকি স্টিক সহ কিছু যুবক এসে ৯৫ নম্বরের পুজো মণ্ডপে নির্বিচারে তাণ্ডব শুরু করে। তাণ্ডবের হাত থেকে রেহাই পাননি মহিলারাও। সকাল হতেই দোষীদের গ্রেফতারির দাবিতে শুরু হয় বেলেঘাটা মেইন রোডে পথ অবরোধ। পুলিস বারবার রাস্তা ছেড়ে দেওয়ার আর্জি জানালেও তাতে কেউ কর্ণপাত না করায় পুলিস লাঠিচার্জ শুরু করে। এই সময় পুলিসকে লক্ষ্য করে ৯৫ বস্তি থেকে উড়ে আসতে থাকে আধলা ইট এবং বিয়ারের বোতল। এতে দুই পুলিসকর্মী আহত হন। এর মধ্যে একজনের বুকে ইট এসে লাগে। একজনের পায়ে বিয়ার বোতলের কাচ ভেঙে ঢুকে যায়। পরে হামলাকারীদের মধ্যে পাঁচ জনকে আটক করা হয় ।

শেষপর্যন্ত লাঠি চালিয়ে অবরোধ তুলে দেয় পুলিস। সকাল সাতটা নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে তবে এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.