কেন্দ্রীয় সরকার কম vaccine পাঠিয়েছে: Mamata, মিথ্যা কথা বলছেন, পাল্টা Kailash

'রাজ্যের সব নাগরিককে বিনামূল্যে ভ্য়াকসিন দেবে সরকার।'

Reported By: সুতপা সেন | Updated By: Jan 16, 2021, 04:49 PM IST
কেন্দ্রীয় সরকার কম vaccine পাঠিয়েছে: Mamata, মিথ্যা কথা বলছেন, পাল্টা Kailash

নিজস্ব প্রতিবেদন:  'রাজ্যের সব নাগরিককে বিনামূল্যে ভ্য়াকসিন দেবে সরকার।' টিকাকরণ কর্মসূচি চলাকালীন জেলাশাসক ও স্বাস্থ্যকর্মীদের ফের একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর দাবি, 'কেন্দ্রীয় সরকার পরিমাণে কম ভ্যাকসিন পাঠিয়েছে। এতে সবার হবে না। কিন্ত উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। রাজ্য সরকার সবাইকে ভ্যাকসিন দেবে।' 'এর থেকে বড় মিথ্যা আর কিছু হয় না', মুখ্যমন্ত্রীকে একহাত নিলেন কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)।

আতঙ্ক বা ভয় আর নয়। করোনা (Coronavirus) বিরুদ্ধে এবার যুদ্ধ শুরু। পূর্ব ঘোষণা মতোই শনিবার থেকে সারা দেশজুড়ে শুরু হয়ে গেল টিকাকরণ অভিযান (Vaccination)। এদিন সকাল থেকে কলকাতা-সহ এ রাজ্যের বিভিন্ন প্রান্তে সাধারণ মানুষকে করোনার (Vaccine) টিকা দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই টিকা নিয়ে ফেলেছেন তৃণমূলের দুই বর্তমান ও এক প্রাক্তন বিধায়কও। নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্য়ে টিকাকরণ কর্মসূচির উপর নজর রাখছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন: টিকাকরণে প্রথম দিনেই রাজ্যে অকেজো Co-Win App, হাতে লেখা স্লিপেই তথ্য সংগ্রহ

জানা গিয়েছে, এদিন মুখ্যসচিবের ফোন করে জেলাশাসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সরাসরি কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর বার্তা খুবই স্পষ্ট,  'প্রধানমন্ত্রী জানিয়েছেন, রাজ্যে যথেষ্ট পরিমাণ ভ্যাকসিন পাঠানো হয়েছে। কিন্তু তা ঠিক নয়। এ নিয়ে যেন কোনও সমস্যা তৈরি না হয়, গুজব না ছড়ায়, সেদিকে নজর রাখতে হবে জেলাশাসকদের।' পাশাপাশি, এদিন সরকারি আধিকারিক, স্বাস্থ্যকর্মী ও পুলিসকর্মীদের কাজের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। বলেন, 'অনেকেই মারা গিয়েছে। কিন্তু আপনারা খুব ভালো কাজ করেছে, কোভিডের মোকাবিলা করেছেন।' মুখ্যমন্ত্রীর আশ্বাস, 'ভয় পাওয়ার কোনও কারণ নেই। রাজ্য সরকার সবার জন্য ভ্যাকসিন কেনার ব্যবস্থা করবে।' যাঁরা ভ্যাকসিন নিচ্ছেন, তাঁদের পর্যবেক্ষণে রাখার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

ভ্যাকসিন ইস্যুতে মুখ্যমন্ত্রীর অভিযোগের প্রেক্ষিতে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। Zee ২৪ ঘণ্টাকে তিনি বলেন, 'রাজ্যের মানুষের সামনে মুখ্য়মন্ত্রী যে মিথ্যা কথা বলছেন, এটা তার প্রমাণ। সারা দেশে যত করোনা যোদ্ধা রয়েছে, তাঁদের সবার জন্য় বিনামূল্যে ভ্যাকসিন পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। রাজ্য সরকারের মাধ্য়মে সেই ভ্যাকসিন দেওয়া হবে। অথচ মুখ্যমন্ত্রী সবাইকে চিঠি লিখেছেন যে, তাঁর সরকার বিনামূল্য ভ্যাকসিন দিয়েছে! আমার মতে, এর থেকে বড় মিথ্যা আর কিছু হয় না। সাংবিধানিক পদে থেকে সমাজকে ভুল বার্তা দেওয়া উচিত নয়।'

আরও পড়ুন: Vaccination তালিকায় Sourav-র নামে বিতর্ক! চাপে পড়ে পিছু হঠলেন বিধায়ক

উল্লেখ্য, দিন কয়েক রাজ্য়বাসীকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ইচ্ছপ্রকাশ করে জেলার পুলিকর্তা ও স্বাস্থ্যকর্তাদের চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। চিঠিতে তিনি লিখেছিলেন, 'আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।' তখনও রাজ্য় সরকারকে 'ভ্যাকসিন চোর' কটাক্ষ করেছিলেন কৈলাস বিজয়বর্গীয়।

.