Mamata Banerjee, Durga Puja 2022: দুর্গাপুজোর ঢাকে পড়ল কাঠি, ইউনেস্কোর স্বীকৃতি উদযাপনে রাজপথে মমতা

Mamata Banerjee, Durga Puja 2022:  ক্যালেন্ডার মতে পুজো শুরু হতে এখনও একমাস বাকি। কিন্তু পয়লা সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকেই বাঙালির পুজোর ঢাকে কাঠি পড়ে গেল। এদিন অনুষ্ঠানের শুরুতেই ইউনেস্কোকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। বৃষ্টির হলেও বিপুল পরিমাণ সাধারণ মানুষ যে তাঁর সঙ্গে রাস্তায় নেমেছেন, সেজন্য সকলকে ধন্যবাদ জানান তিনি। বর্ণাঢ্য শোভাযাত্রায় পা মেলানোর পাশাপাশি, রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের সঙ্গেও জনসংযোগ করেন মুখ্যমন্ত্রী।

Updated By: Sep 1, 2022, 04:17 PM IST
Mamata Banerjee, Durga Puja 2022: দুর্গাপুজোর ঢাকে পড়ল কাঠি, ইউনেস্কোর স্বীকৃতি উদযাপনে রাজপথে মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইউনেস্কোর হেরিটেজ তকমা পেযেছে বাংলার দুর্গাপুজো (Durga Puja 2022)। পূর্ব ঘোষণা মতো, আন্তর্জাতিক এই সংস্থাকে ধন্যবাদ জানাতে  বৃহস্পতিবার পথে নামলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এ দিন কলকাতা, হাওড়া এবং সল্টলেকের পুজো কমিটিগুলোকে নিয়ে, জোড়াসাঁকো ঠাকুর বাড়ি থেকে বর্ণাঢ্য মিছিল শুরু করেন তিনি। এরপর সেন্ট্রাল অ্য়াভিনিউ, ধর্মতলা, রানি রাসমণি রোড হয়ে রেড রোডে শেষ হবে সেই মিছিল। 

ক্যালেন্ডার মতে পুজো শুরু হতে এখনও একমাস বাকি। কিন্তু পয়লা সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকেই বাঙালির পুজোর ঢাকে কাঠি পড়ে গেল। এদিন অনুষ্ঠানের শুরুতেই ইউনেস্কোকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। বৃষ্টির হলেও বিপুল পরিমাণ সাধারণ মানুষ যে তাঁর সঙ্গে রাস্তায় নেমেছেন, সেজন্য সকলকে ধন্যবাদ জানান তিনি। বর্ণাঢ্য শোভাযাত্রায় পা মেলানোর পাশাপাশি, রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের সঙ্গেও জনসংযোগ করেন মুখ্যমন্ত্রী।

কলকাতার রাজপথে আগমনীর সুর বেজে ওঠে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজপথে নামেন টলিউডের বহু অভিনেতা, সমাজের বিশিষ্ট মানুষজন। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার পুজো উদ্য়োক্তারা ছাড়াও বর্ণাঢ্য শোভাযাত্রায় পা মেলান মোহনবাগান, ইস্টবেঙ্গলের মতো ফুটবল ক্লাবগুলো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.