Mamata Banerjee: বিদেশ সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী

চলতি বছরের নভেম্বরেই অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন। রাজ্য বিনিয়োগে আনতে স্পেন ও দুবাই সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বাংলার শিল্পপতি ও তিন প্রধানের কর্মকর্তারাও।

Updated By: Sep 23, 2023, 09:01 PM IST
 Mamata Banerjee: বিদেশ সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'আমরা বাংলার জন্য় বেশ অনেকটা কাজ করতে পেরেছি'। বিদেশ সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্য মাদ্রিদ, বার্সেলোনা এবং দুবাইতে খুব ভালো বৈঠক ছিল'। 

আরও পড়ুন: JU VC: যাদবপুরের উপাচার্যও এবার র‌্যাগিংয়ের শিকার?

হাতে আর বেশ সময় নেই। চলতি বছরের নভেম্বরেই অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন। রাজ্য বিনিয়োগে আনতে স্পেন ও দুবাই সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বাংলার শিল্পপতি ও তিন প্রধানের কর্মকর্তা। কবে? ১২ সেপ্টেম্বর। কলকাতায় ফিরলেন আজ, শনিবার।

ঘড়িতে তখন ৭ বেজে ৫ মিনিট। এদিন সন্ধ্যায় কলকাতা দমদম বিমানবন্দরে পৌঁছয় মুখ্যমন্ত্রীর বিমান। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  'অনেক ধন্য়বাদ আপনাদের সকলকে। আমরা বাংলার জন্য় বেশ অনেকটা কাজ করতে পেরেছি। আমাদের সঙ্গে শিল্পপতি, মোহনবাগান মহামেডান স্পোটিং এবং ইস্টবেঙ্গল থেকে তাঁরা ছিলেন। আপনারা জানেন, বড় বড় চুক্তি হয়ে গিয়েছে। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্য মাদ্রিদ, বার্সেলোনা এবং দুবাইতে খুব ভালো বৈঠক হয়েছে। ফিকি এবং ICC ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স, তারা বৈঠকগুলি আয়োজন করেছিল। এত সফল কর্মসূচি আগে খুব কম দেখেছি। যাঁরা প্রবাসী ভারতীয় বা বাঙালিরা আছেন, তাঁরাও খুব খুশি'।

 

 

আরও পড়ুন: Dhupguri By-Poll: ধূপগুড়ির জয়ী প্রার্থীকে নিজেই শপথবাক্য পাঠ করাতে চান রাজ্যপাল!

এদিকে মুখ্য়মন্ত্রীর ডাকে রাজ্যে বিনিয়োগ করতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। স্পেনের মাদ্রিদে বাণিজ্য সম্মেলন মঞ্চে তাঁর ঘোষণা, 'আগামী ৪-৫ মাসের মধ্য়েই মেদিনীপুরে নতুন ইস্পাত কারখানা তৈরি করছি'। তাঁর কথায়, 'বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি, ৪-৫ মাসেই গোটা প্রক্রিয়াটা শেষ হয়ে গিয়েছে।  ইস্পাত কারখানা গড়ে তোলার কাজে অনেক সাহায্য করেছেন মুখ্যমন্ত্রী। আশা করি, আগামী ১ বছরের মধ্য়েই কারখানা চালু হয়ে যাবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.